• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টেকনাফে এবার চিকিৎসকসহ দুজনকে অপহরণ


টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি এপ্রিল ২২, ২০২৪, ০২:৩৭ পিএম
টেকনাফে এবার চিকিৎসকসহ দুজনকে অপহরণ

টেকনাফ: কক্সবাজারের টেকনাফে পল্লী চিকিৎসকসহ দুজনকে অপহরণের ঘটনা ঘটেছে। অস্ত্রধারীরা তাদেরকে সিএনজিচালিত অটোরিকশা থেকে নামিয়ে পাহাড়ের দিকে নিয়ে গেছে বলে দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

গতকাল রবিবার রাত সাড়ে ৯টার দিকে সিএনজি অটোরিকশায় বাড়ি ফেরার পথে উপজেলার শামলাপুর-হোয়াইক্যং ঢালায় পৌঁছালে এ ঘটনা ঘটে।

আপহরণ হওয়া দুজন হলেন উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে জহির উদ্দিন (৫২)। তিনি পেশায় পল্লী চিকিৎসক। তার সঙ্গে থাকা অপরজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

অপহরণের শিকার জহির উদ্দিনের ছোট ভাই সাংবাদিক কমরুদ্দিন মুকুল সিএনজিচালিত অটোরিকশার চালকের বরাত দিয়ে বলেন, ‘আমার মেঝো ভাই প্রতিদিনের মতো চেম্বার শেষ করে রবিবার রাতে বড়িতে ফিরছিলেন। তার সাথে আরও একজন যাত্রী ছিলেন। ফেরার পথে শামলাপুর-হোয়াইক্যং ঢালায় আসলে অস্ত্রধারীরা তাদের জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যান। পরে সিএনজিচালিত অটোরিকশার চালক বিষয়টি আমাদের পরিবারকে জানান। এরপর থেকে তাদের আর কোনো খবর পাইনি।’

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, ঘটনার পর থেকে তাকে বিভিন্ন স্থানে খুঁজেও পায়নি স্বজনরা। ভুক্তভোগীদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে খোঁজখবর নেওয়া হচ্ছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, অপহরণের বিষয়টি শোনার পর থেকে তাদের উদ্ধারে পুলিশের একাধিক দল অভিযান অব্যাহত রেখেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৬ মাসে টেকনাফের পাহাড় সংলগ্ন এলাকায় অন্তত ৫০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। তাদের মধ্য যারা ফিরে এসেছেন, তাদের বেশির ভাগেরই মুক্তিপণ দিতে হয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!