• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বাসচাপায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২২, ২০২৪, ০৮:৫৩ পিএম
বাসচাপায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর

ঢাকা: একটি যাত্রীবাহী বাসের চাপায় প্রাণ হারিয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী। তারা হলেন পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন।

সোমবার (২২ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান শান্ত সাহা। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তৌফিক।

এছাড়া এই ঘটনায় গুরুতর আহত হন পুরকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু। তিনি বর্তমানে এভারকেয়ারে হাসপাতালে চিকিৎসাধীন।

শিক্ষার্থীরা জানান, চুয়েটের তিন শিক্ষার্থীকে বহনকারী মোটরসাইকেলটিকে শাহ আমানত নামের দ্রুতগামী একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনজনই ছিটকে পড়েন।

এ ঘটনায় উত্তেজিত জনতা অভিযুক্ত বাসটিকে আটক করে। চুয়েট ক্যাম্পাস এলাকার সামনের সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় শাহ আমানত লাইনের চারটি বাস আটক করেন তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের অবরোধ অব্যাহত আছে।

রাঙ্গুনিয়া থানার এসআই আবু সায়েদ জানান, দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় বাসটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। চালককে গ্রেফতারে অভিযান চলছে। 

চুয়েটের উপ-পরিচালক (জনসংযোগ) ফজলুর রহমান সাংবাদিকদের বলেন, নিহতরা ছিলেন মোটরসাইকেল আরোহী। তাদের একজনের নাম শান্ত সাহা। তিনি পুরকৌশল বিভাগের ২০ ব্যাচের ছাত্র। তার আইডি আইডি-২০০১১০০। শান্ত নরসিংদী সদরের চার নম্বর ওয়ার্ডের কাজল সাহার ছেলে। নিহত অপরজন হলেন পুরকৌশল বিভাগের ২১ ব্যাচের ছাত্র তৌফিক হোসেন। তার আইডি-২১০১০০৬। তৌফিক নোয়াখালী জেলার সুধারাম এলাকার নিউ কলেজ রোডের ২ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ দেলোয়ার হোসেনের পুত্র। 

এই কর্মকর্তা জানান, শান্ত সাহার লাশ চমেক হাসপাতালে এবং তৌফিকের লাশ এভারকেয়ার হাসপাতালে আছে। ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এমএস

Wordbridge School
Link copied!