• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

প্রতিবন্ধী সন্তানকে হত্যার অভিযোগে বাবা-মা কারাগারে


মৌলভীবাজার প্রতিনিধি মে ২৩, ২০২৪, ০৩:১৬ পিএম
প্রতিবন্ধী সন্তানকে হত্যার অভিযোগে বাবা-মা কারাগারে

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে প্রতিবন্ধী দুই বছরের শিশুকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা মাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২২ মে) রাতে হবিগঞ্জ জেলার সদর থানাধীন দক্ষিণ চাতুল গ্রামে অভিযান পরিচালনা করে শিশুর বাবা রাশেদ মিয়া এবং মা শাপলা বেগমকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) গ্রেফতারদের আদালতে সোপর্দ করা হয়েছে।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীমঙ্গল থানা পুলিশ জানায়, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামের দুই বছরের শিশু সন্তান ফারিয়া জন্মগতভাবেই শারীরিক প্রতিবন্ধী ছিল। সে কোনোভাবে চলাফেরা করতে পারতো না। তার বাবা রাশেদ মিয়া ও মা শাপলা বেগম তাকে দেখাশোনা করতে গিয়ে এক সময় অধৈর্য হয়ে পড়ে। শুক্রবার (১৭) মে বিকেলের দিকে শিশু ফারিয়ার মুখে বিষ ঢেলে দেওয়া হয়। এতে শিশুটি তা মুখে নিয়ে মৃত্যু যন্ত্রণায় কাতরাতে থাকে। এক পর্যায়ে বাবা-মা দুজন মিলে তাদের শিশু সন্তানটিকে নিয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তবে তার অবস্থার অবনতি হলে ডাক্তার তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে শিশুটি মারা যায়। পরে বাড়িতে নিয়ে এসে জানাজার ব্যবস্থা করা অবস্থায় জানতে পারা যায়, বাবা মা শিশুটিকে বিষ ঢেলে হত্যা করেছে। তখন পাড়াপ্রতিবেশীরা এ বিষয়টি পুলিশকে জানায়। এতে মৃত শিশুটির বাবা মা বাড়ি থেকে পালিয়ে যায়। পরবর্তীতে শিশুর নানা ওয়াসির মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, থানায় অভিযোগের পর থেকেই পুলিশ মৃত শিশুর মা-বাবাকে গ্রেফতারে কাজ শুরু করে। গোপন সংবাদ এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার রাতে হবিগঞ্জ সদর থানার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার বাবা মা তাদের প্রতিবন্ধী শিশুকে বিষ খাইয়ে হত্যার কথা স্বীকার করেছেন বলে তিনি জানান।

এমএস

Wordbridge School
Link copied!