• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর বিষয়ে আদেশ আজ


আদলত প্রতিবেদক মার্চ ১৬, ২০২১, ০৩:২১ পিএম
৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর বিষয়ে আদেশ আজ

ফাইল ফটো

ঢাকা: ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর বিষয়ে পিএসসির মতামত জানতে চেয়েছেন হাইকোর্ট। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে তাদের সঙ্গে কথা বলে মতামত জানাতে বলা হয়েছে। পিএসির মতামত জানানোর পর আজই বিসিএস পরীক্ষা পেছানো হবে কিনা, সে বিষয়ে আদেশ দেবেন আদালত।

মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি মো. খসুরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চে এই আদেশ দেয়া হবে। রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট রবিউল আলম বুদু বিষয়টি বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

এর আগে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক শিক্ষার্থী রিটটি দায়ের করেন। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে না নেওয়ার কারণ দেখিয়ে তারা রিট করেন।

পরীক্ষার্থীরা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদেরও ভ্যাকসিন দেওয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলায় পরীক্ষার্থীদের একটি বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানো প্রয়োজন।

গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ (শুক্রবার) এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ​রয়েছে। 

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School