• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

কারাগারে শূন্য পদে চিকিৎসক নিয়োগের নির্দেশ


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০২১, ০৪:০২ পিএম
কারাগারে শূন্য পদে চিকিৎসক নিয়োগের নির্দেশ

ঢাকা : দেশের ৬৮টি কারাগারে ১১২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। ১৪১টি পদের মধ্যে এই ১১২ পদে চিকিৎসক নিয়োগ দেওয়া হলো। বাকি থাকা ২৯ শূন্য পদে দ্রুত নিয়োগের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে দাখিল করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার আদালতে কারা কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন আইনজীবী শফিকুল ইসলাম। রিটের পক্ষে ছিলেন আইনজীবী জে আর খান রবিন।

বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট জে আর খান রবিন জানান, ‘আদালত প্রয়োজনীয় আরও চিকিৎসক দ্রুত সময়ের মধ্যে নিয়োগ দিতে বলেছেন।’

তিনি জানান, ২০১৯ সালের ২৩ জুন এক আদেশে আদালত সারাদেশের সব কারাগারে বন্দিদের ধারণক্ষমতা, বন্দি ও চিকিৎসকের সংখ্যা এবং চিকিৎসকের শূন্য পদের তালিকা দাখিলের নির্দেশ দিয়ে রুল জারি করেন। ওই নির্দেশ অনুসারে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশার পক্ষে ডেপুটি জেলার মুমিনুল ইসলাম একটি প্রতিবেদন দেন।

জানা গেছে, দেশে মোট ৬৮টি কারাগার রয়েছে। যার মধ্যে গাজীপুরের কাশিমপুরে একটি মহিলা কারাগার রয়েছে। এসব কারাগারে বন্দির তুলনায় চিকিৎসক সংকট ছিল। বন্দিদের চিকিৎসা সেবা নিশ্চিতে শূন্য পদে চিকিৎসক নিয়োগ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System