• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

জাপানি মায়ের জিম্মায় দুই শিশু


আদালত প্রতিবেদক জুলাই ১৬, ২০২৩, ০১:২২ পিএম
জাপানি মায়ের জিম্মায় দুই শিশু

ঢাকা : জাপান থেকে আসা দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে জিম্মায় রাখা নিয়ে বাংলাদেশি বাবা ইমরান শরীফের আপিল খারিজ করে দিয়েছে আদালত। ফলে দুই শিশু জাপানি মা নাকানো এরিকোর জিম্মায় থাকবে।

রোববার (১৬ জুলাই) ঢাকার পারিবারিক আপিল আদালতের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার আদালত এ আদেশ দেন। জাপানি মায়ের আইনজীবী শিশির মনির ও বাবা ইমরান শরীফের আইনজীবী নাসিমা আক্তার লাভলী এ তথ্য নিশ্চিত করেন।

ইমরান শরীফের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী নাসিমা আক্তার লাভলী গত ৬ জুন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আদালত পরিবর্তন চেয়ে আবেদন করেন। জাপানি দুই শিশু কার জিম্মায় থাকবে- এ সংক্রান্ত আপিল শুনানিতে বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে এ আবেদন করেন তিনি। পরে আবেদনের শুনানি নিয়ে খারিজ করেন হাইকোর্ট।

ফলে ঢাকা জেলা জজ আদালতে এ সংক্রান্ত আপিল শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে বাবার আপিল খারিজ করে দুই শিশুকে মায়ের জিম্মায় রাখার আদেশ দেন আদালত।

এর আগে গত ৯ মার্চ জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে বিদেশে নিয়ে যেতে জাপানি মায়ের আবেদন নাকচ করেন আপিল বিভাগ। একইসঙ্গে দুই শিশু কার জিম্মায় থাকবে এ সংক্রান্ত আপিল জেলা জজ আদালতকে তিন মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত। এ সময় পর্যন্ত দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা যেভাবে আছেন সেভাবেই থাকবে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৭ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

জাপানি মায়ের পক্ষে আদালতে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির তার সঙ্গে ছিলেন। ইমরান শরীফের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ ব্যারিস্টার আখতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!