• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বড় ভাই ডেকে সালাম দিয়ে সর্বনাশ!


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০২৩, ০৫:২৪ পিএম
বড় ভাই ডেকে সালাম দিয়ে সর্বনাশ!

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতি‌বেদক: রাজধানীর মতিঝিল এলাকার একটি সরকারি ব্যাংকের কর্মকর্তা জিএম শাখাওয়াত হোসেন। গত ৪ ডিসেম্বর দুপুরে অফিসের একটি কাজে রিকশায় করে ওয়ারি থানার র‍্যাংকিন স্ট্রীট দিয়ে যাচ্ছিলেন। এ সময়ে কয়েকটি রিকশায় করে কয়েকজন লোক এসে বড় ভাই ব‌লে ডাক দি‌য়ে সালাম দিয়ে তার গতিরোধ করে। পরে অস্ত্রের ভয় দেখিয়ে পকেটে থাকা ২৪ হাজার টাকা ছিনিয়ে নেয়।

দিনে দুপুরে সালাম দিয়ে ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে ওয়ারী থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। মামলার ছায়া তদন্তে নেমে চক্রের মূলহোতাসহ সাতজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশেল (ডিবি) ওয়ারি বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন- চক্রের মূলহোতা সজল সিদ্দিক (৪৭), আবুল হোসেন (৪৭), রফিকুল ইসলাম সবুজ (২৬), মো. আরেফিন (৪৩), মো. আমির আলী (৫৫), মোমিন প্রামাণিক (৫৬) ও মো. শাহিন (৩২)। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ছয় হাজার টাকা উদ্ধার করা হয়।

গত ৬ ডিসেম্বর দুপুরে রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (০৯ ডিসেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, সরকারি ব্যাংকের কর্মকর্তার ছিনতাইয়ের ঘটনার কয়েক ঘন্টার মধ্যে জড়িত সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওয়ারির ঘটনার পরেও চক্রটি ধারাবাহিকভাবে ছিনতাই করে আসছিলো। ছিনতাই করা অবস্থায় চক্রের তিনজনকে মগবাজার থেকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওয়ারি এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়।

অতিরিক্ত কমিশনার হারুন বলেন, সালাম দিয়ে ছিনতাই করা এই চক্রে ৮ জন সদস্য রয়েছে। তাদের মধ্যে ৭ জনকে ‌গ্রেপ্তার করা হয়েছে। চক্রের সদস্যরা ১০ থেকে ১৫ বছর ধরে সালাম দিয়ে ছিনতাই করছিলো।

চক্রের মূল হোতা সজলের বিরুদ্ধে ছিনতাই, ডাকাতিসহ দেশের বিভিন্ন থানায় ১৯ মামলা, আবুলের বিরুদ্ধে ৮টি, সবুজের বিরুদ্ধে ৭টি, আরেফিনের বিরুদ্ধে ৫টি ছিনতাই মামলা, আমির আলীর বিরুদ্ধে ৩টি ছিনতাই মামলার তথ্য পাওয়া গেছে।

গ্রেপ্তার সদস্যরা জিজ্ঞাসাবা‌দে জানিয়েছে, তারা প্রতিমাসে ১৫ থেকে ১৬টি একই কায়দায় ছিনতাই করত। ওয়ারির মামলায় ‌গ্রেপ্তার ৭ জনের মধ্যে দুজন আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছে।

ওয়াইএ

Wordbridge School
Link copied!