• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইসিএমএবি সেরা কর্পোরেট এওয়ার্ড পেল সামিট পাওয়ার


নিজস্ব প্রতিবেদক  ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৩:২১ পিএম
আইসিএমএবি সেরা কর্পোরেট এওয়ার্ড পেল সামিট পাওয়ার

ঢাকা : সামিট পাওয়ার লিমিটেড দি ইন্সটিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএমএবি) আয়োজিত সেরা কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৯ নির্বাচিত হয়েছে। 

এনিয়ে টানা ৮ম বারের মতো কর্পোরেট সুশাসনের জন্য সামিট পাওয়ার আইসিএমএবি’র এই স্বীকৃতি অর্জন করলো। বিদ্যুৎ উৎপাদন ক্যাটাগরিতে ২০১২ সাল থেকে সামিট পাওয়ার ধারাবাহিকভাবে আইসিএমএবি থেকে পুরস্কার পেয়ে আসছে।

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির কাছ থেকে আইসিএমএবি সেরা কর্পোরেট পুরস্কার ২০১৯ -এর ট্রফিটি গ্রহণ করেন সামিট পাওয়ারের ম্যানেজিং ডিরেক্টর লেঃ জেঃ (অবঃ) ইঞ্জিঃ আবদুল ওয়াদুদ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ। 

অনুষ্ঠানে উল্লেখ্য অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সামিট পাওয়ার লিমিটেডের কোম্পানি সেক্রেটারি স্বপন কুমার পাল এফসিএ, সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বৃহ্স্পতিবার ২৫ ফ্রেব্রুয়ারি এই পুরস্কার অনুষ্ঠান আয়োজন করা হয়।

পুঁজিবাজারে তালিকাভূক্ত প্রতিষ্ঠান সামিট পাওয়ার লিমিটেড দেশের বেসরকারি বিদ্যুৎ উৎপাদনে শীর্ষ স্থানীয় ট্রিপল ‘এ’রেটিং প্রাপ্ত এবং এটি সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান। বর্তমানে জাতীয় গ্রীডের জন্য কোম্পানিটি ১ হাজার ৯৪১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে। সামিট পাওয়ার লিমিটেড ২০০৫ সালে ঢাকা এবং চট্টগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির পর থেকেই ধারাবাহিকভাবে লভ্যাংশ দিয়ে আসছে। সামিট গ্রুপ বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৩ সালে থেকে টানা পাঁচবার সেরা বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের পুরস্কার পেয়ে আসছে।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন খাতে কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের অসামান্য অবদানের স্বীকৃতি এবং প্রতিযোগিতার মাধ্যমে অধিক কার্যকরী ভূমিকা পালনে জন্য মহৎ উদ্যোগহিসেবে এই পুরস্কার প্রদান করা হয়। 

সোনালীনিউজ/আরএইচ

Wordbridge School
Link copied!