• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

শিক্ষক-কর্মচারীদের গৃহ ঋণ দেবে সোনালী ব্যাংক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৮:১৮ এএম
শিক্ষক-কর্মচারীদের গৃহ ঋণ দেবে সোনালী ব্যাংক

ঢাকা: সহজ শর্তে শিক্ষক-কর্মচারীদের গৃহ নির্মাণ ঋণ দেবে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) অর্থ মন্ত্রণালয়ে এ সংক্রান্ত ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। সোনালী ব্যাংক, অর্থ বিভাগ  এবং দেশের চারটি পাবলিক বিশ্ববিদ্যালয় এ সমঝোতায় স্বাক্ষর করে।

বিশ্ববিদ্যালয়গুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান ও গৃহ নির্মাণ ঋণ সেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব বিশ্বজিত ভট্টাচার্য খোকন, সোনালী ব্যাংক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. রাকিব উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. তোফাজ্জল ইসলাম, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, মো. সাইফুল ইসলাম, উপপরিচালক (হিসাব) এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন ও সহকারী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ বিভাগের গৃহ নির্মাণ ঋণ সেলের উপসচিব নাজনীন সুলতানা ও দিল আফরোজা, সোনালী বাংক লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার সুভাষ চন্দ্র দাসসহ সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় ও ব্যাংকের সিনিয়র শিক্ষক ও নির্বাহী কর্মকর্তারা।

জানা গেছে, ৯ শতাংশ সুদে কর্মচারীদের গৃহ ঋণ দেবে সোনালী ব্যাংক। এর মধ্যে ৫ শতাংশ সরকার সুদ পরিশোধ করবে সরকার। গ্রাহককে ৪ শতাংশ সুদ পরিশোধ করতে হবে। ৩০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭০ লাখ টাকা ঋণ পাবেন একজন গ্রাহক।

সোনালীনিউজ/এইচএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School