• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এক্সিম ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন


নিজস্ব প্রতিবেদক মার্চ ২১, ২০২১, ০৪:২৯ পিএম
এক্সিম ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা : এক্সিম ব্যাংকের মুদারাবা চিরস্থায়ী ৬০০ কোটি টাকার বন্ড প্রস্তাবের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার (২১মার্চ) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এক্সিম ব্যাংক লিমিটেড ৬০০ কোটি টাকার আনসিউকিউড, কনটিনজেন্ট-কনভারটেবল ব্যাসেল ৩ কম্পিমেন্টের বন্ডের অনুমোদন করেছে বিএসইসি। চিরস্থায়ী বন্ডটির কুপন হার ৬ শতাংশ থেকে ১০ শতাংশ ধার্য করা হয়েছে। যা সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তারিকভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এক্সমি ব্যাংক লিমিটেড এর এডিশনাল ট্রায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। এই বন্ডে ট্রাস্টি হিসাবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে সিটি ব্যাংক কেপিটাল রিসোর্স লিমিটেড কাজ করছে। এছাড়াও উক্ত বন্ডটি স্টক এক্সচেঞ্জ এ তালিকাভুক্ত হয়ে লেনদেন হবে। 

সোনালীনিউজ/আরএইচ

Wordbridge School
Link copied!