• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

যমুনা ও ডেল্টা এলপিজির মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০২১, ০৪:৩৯ পিএম
যমুনা ও ডেল্টা এলপিজির মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি

ঢাকা : যমুনা অয়েল কোম্পানি ও ডেল্টা এলিপজি লিমিটেডের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি সম্পন্ন হয়েছে। চট্টগ্রামের আগ্রাবাদে রোববার বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) অঙ্গপ্রতিষ্ঠান ও শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের সঙ্গে টি. কে. গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গপ্রতিষ্ঠান ডেল্টা এলিপজি লিমিটেডের এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের অফিস ‘যমুনা ভবনে’ আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে কোম্পানির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী ও ডেল্টা এলপিজি লিমিটেডের পক্ষে পরিচালক মুস্তাফিজুর রহমান এসময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 

চুক্তির আওতায়, যমুনা অয়েল লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশনে (পেট্রোল পাম্প) এলপিজি পাম্প স্থাপন ও অটোগ্যাস সরবরাহ করতে পারবে ডেল্টা এলপিজি লিমিটেড। প্রতি লিটার এলপিজি বিক্রিতে ৫০ পয়সা করে রয়্যালিটি পাবে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড।

এসময় ডেল্টা এলপিজি লিমিটেডের পরিচালক মুস্তাফিজুর রহমান বলেন, “উন্নত বিশ্বে নিরাপদ, সাশ্রয়ী ও সহজলভ্য জ্বালানি হিসেবে গাড়িতে এলপিজির ব্যবহার বাড়ছে। বাংলাদেশে কমপ্রেসড ন্যাচারাল গ্যাস বা সিএনজির তুলনায় এলপিজির সহজলভ্যতা বাড়ছে। নদীপথ, সড়কপথে সহজে বহনযোগ্য হওয়ায় এলপিজি অটো গ্যাস স্টেশনে ক্রমে বিনিয়োগ বাড়ছে। যমুনা অয়েল কোম্পানির অধীন পেট্রোল পাম্পগুলোতে এলপিজি অটো গ্যাস স্টেশন স্থাপনে চুক্তিবদ্ধ হয়েছি আমরা।”

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে যমুনা অয়েল কোম্পানি লিমিটেড ও ডেল্টা এলপিজি লিমিটেডের এ উদ্যোগ দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে বেগবান করবে।

যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. গিয়াস উদ্দিন আনচারী বলেন, “যানবাহনের জ্বালানি হিসেবে অটোগ্যাস ইতোমধ্যেই বিশ্বজুড়ে পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে অত্যন্ত জনপ্রিয়। এ চুক্তির মাধ্যমে ডেল্টা এলপিজি লিমিটেড সারা দেশের যানবাহনে ব্যবহারের জন্য পরিবেশবান্ধব জ্বালানি দ্রুত প্রবেশের বিষয়টি নিশ্চিত করতে পারবে।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যমুনা অয়েল কোম্পানির বিপণন বিভাগের মহাব্যবস্থাপক মো. আইয়ুব হোসেন, মানবসম্পদ বিভাগের মহাব্যবস্থাপক মো. মাসুদ করিম, পরিচালন শাখার উপ-মহাব্যবস্থাপক গোলাম আহমদ আব্দুল মুঈদ, বিক্রয় বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. আবদুস সবুর খান এবং ডেল্টা এলপিজি লিমিটেডের নির্বাহী পরিচালক সাব্বির আহমেদ ও মহাব্যবস্থাপক এসএম নাসির উদ্দীন আল মামুন এসময় উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/আরএইচ

Wordbridge School
Link copied!