• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
abc constructions

বিনিয়োগকারীদের স্বাস্থ্য সুরক্ষায় ডিএসই’র পদক্ষেপ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০২১, ০৮:১৩ পিএম
বিনিয়োগকারীদের স্বাস্থ্য সুরক্ষায় ডিএসই’র পদক্ষেপ

ফাইল ছবি

ঢাকা: করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনার সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারের কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে স্বাস্থ্য সুরক্ষার ওপর গুরুত্বারোপ করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি তাদের কর্মকর্তা-কর্মচারী এবং বিনিয়োগকারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার উদ্যোগ  নিয়েছে।

জানা গেছে, ইতোমধ্যে ডিএসই বিষয়টি নিয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছে। এজন্য সব ধরনের প্রস্তুতিও নেওয়া হচ্ছে। আর কর্মক্ষেত্রে রোস্টারভিত্তিক কর্মীদের দায়িত্ব পালনের বিষয়টিও আলোচনা হয়েছে। 

এ বিষয়ে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্বে) ও প্রধান অর্থ কর্মকর্তা মো. আব্দুল মতিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতিতে স্টক এক্সচেঞ্জের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে পরিবর্তন আনা হবে। পাশাপাশি স্টক এক্সচেঞ্জে জনসমাগম নিরুৎসাহিত করে স্বাস্থ্যবিধি মেনে চলা, বাসায় বসে কাজ করা, অনলাইনে সেমিনার সিম্পোজিয়াম করা হবে। 

তিনি বলেন, ব্রোকারে হাউজগুলোতে এসব বিষয় পরিপালনের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। একইসঙ্গে বিনিয়োগকারীরা যেন ঘরে বসেই লেনদেন করতে পারেন, সে বিষয়ের ওপর গুরুত্ব দেওয়া হবে।

প্রসঙ্গত, সোমবার (২৯ মার্চ) করোনাভাইরাস সংক্রামনের প্রভাব মোকাবিলায় সরকার ১৮ দফা নির্দেশনা জারি করেছে। এর মধ্যে কর্মক্ষেত্রে সর্বদা বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা, ৫০ ভাগ জনবলে অফিস পরিচালনা, অসুস্থ বা পঞ্চান্নোর্ধ বয়সের কর্মীদের বাসায় থেকে কাজ করাসহ সভা-সেমিনার অনলাইনে করার নির্দেশনা রয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School