• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

অফিসিয়াল আইডি কার্ডে ‘মুভমেন্ট পাস’ চায় বিএমবিএ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৪, ২০২১, ০৪:১৮ পিএম
অফিসিয়াল আইডি কার্ডে ‘মুভমেন্ট পাস’ চায় বিএমবিএ

ফাইল ছবি

ঢাকা: কঠোর লকডাউনের মধ্যে শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারিদের অফিসিয়াল আইডি কার্ডকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহারের অনুমতি চায় বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)। এই জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন করেছে সংগঠনটি।

ডিএমপি বরাবর আবেদনে বিএমবিএ জানিয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে লকডাউন সময়কালে স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে ব্যাংকগুলোর মতো সীমিত আকারে শেয়ারবাজারের কার্যক্রম চলবে। এতে করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ব্রোকারেরজ হাউজ, মার্চেন্ট ব্যাংকাস এবং অ্যাসেট ম্যানেজমেন্টগুলো খোলা থাকবে। এ সমস্ত প্রতিষ্ঠানের অফিস পরিচালনার জন্য কর্মকর্তা-কর্মচারিদের অফিসে উপস্থিত থাকতে হবে। এমন পরিস্থিতি বিবেচনা করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারিদের অফিসে যাতায়াতের জন্য তাদের অফিস আইডি কার্ডকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহার করার অনুমতি দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এবিষয়ে বিএমবিএ সভাপতি মো. ছায়েদুর রহমান বলেন, কঠোর লকডাউনে ব্যাংকের সাথে সঙ্গতি রেখে শেয়ারবাজার খোলা রাখা হয়েছে। ফলে শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারিদের অফিসে আসতে হবে। অফিসে আসার জন্য অফিসিয়াল আইডি কার্ড ‘মুভমেন্ট পাস’ অনুমতি চেয়ে আমরা ডিএমপিতে অবেদন করেছি।

সোনালীনিউজ/আরএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School