• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ঈদ উপলক্ষে পোশাক শিল্প এলাকায় ৩ দিন ব্যাংক খোলা রাখার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মে ৫, ২০২১, ০৫:৫৫ পিএম
ঈদ উপলক্ষে পোশাক শিল্প এলাকায় ৩ দিন ব্যাংক খোলা রাখার নির্দেশ

ফাইল ফটো

ঢাকা: ঈদের আগে তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে রাজধানী ও আশপাশের এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা ঈদের আগে তিন দিন ১০, ১৩ ও ১৪ মে (ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (০৫ মে) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত একটি সার্কুলার দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

সার্কুলারে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের বরাবর পাঠানো আরও বলা হয়, এবারের ঈদের আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এ নির্দেশনা দেয়া হয়েছে।

রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে আসছে ১০ ও ১৩ মে ও ১৪ মে (ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!