• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

ঈদের আগে ব্যাংক খোলা থাকছে যে কদিন


নিজস্ব প্রতিবেদক মে ৬, ২০২১, ০৩:৪৯ পিএম
ঈদের আগে ব্যাংক খোলা থাকছে যে কদিন

ফাইল ফটো

ঢাকা: ঈদুল ফিতরের আগে আর মাত্র তিন দিন ব্যাংক খোলা থাকবে। আগামী ৯, ১১ ও ১২ মে লেনদেন করা যাবে ব্যাংকে। 

আগামী রোববার (৯ মে) ব্যাংক খোলা। পরদিন সোমবার (১০ মে) ছুটি পবিত্র শবে কদরের। এর পর ঈদের আগে মঙ্গলবার (১১ মে) ও বুধবার (১২ মে) ব্যাংক খোলা থাকবে। ঈদের ছুটিতে ব্যাংক বন্ধ থাকবে আগামী ১৩ মে থেকে।

এদিকে, তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া এবং রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে রাজধানী ও আশপাশের এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা ঈদের আগে তিন দিন ১০, ১৩ ও ১৪ মে (ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার বাংলাদেশ ব্যাংকের জারি করা সার্কুলার অনুযায়ি, রপ্তানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১০ ও ১৩ মে ও ১৪ মে (ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা অনুযায়ী, আজ বৃহস্পতিবার থেকে সব ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়ায় ব্যাংকিং লেনদেনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। সরকারঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ ১৬ মে পর্যন্ত বাড়ানোয় সীমিত আকারে এসময় ব্যাংক খোলা থাকবে। 

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School