• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

শনিবার যেসব এলাকায় ব্যাংক খোলা


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০২১, ০১:১৬ পিএম
শনিবার যেসব এলাকায় ব্যাংক খোলা

ঢাকা : পবিত্র ঈদুল আজহার আগে শনিবার (১৭ জুলাই) বেশ কিছু এলাকায় ব্যাংক খোলা রাখা হয়েছে। শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের সুবিধার্থে শিল্পাঞ্চলগুলোতে ব্যাংকের কার্যক্রমের সময় আগেই নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এছাড়া রাজধানীর ব্যাংক পাড়া ম‌তি‌ঝিলে রফতা‌নি ও পোশাক কারখানার লেনে‌দেন ক‌রে এমন কিছু শাখাও খোলা রাখা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, গার্মেন্টস কারখানার শ্রমিকদের বেতন-বোনাস-ভাতা দেওয়ার সুবিধার্থে এদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে।

লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। যেসব শাখা খোলা থাকবে এগুলো হলো- ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা।

এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ‘করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধের মধ্যে ঈদের আগে-পরে ব্যাংক লেনদেনে নতুন সময়সূচি জারি করে।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, ঈদের আগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালন করে আগামী ১৫, ১৮ ও ১৯ জুলাই (বৃহস্পতিবার, রোববার ও সোমবার) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School