• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

বাডাসকে পিসিআর ল্যাব অনুদান বিজিএমইএ’র


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০২১, ১২:৪৯ পিএম
বাডাসকে পিসিআর ল্যাব অনুদান বিজিএমইএ’র

ঢাকা : গাজীপুরের পোশাক শ্রমিকদের করোনা ভাইরাস শনাক্তের জন্য স্থাপিত পিসিআর ল্যাবটি অনুদান হিসেবে বাংলাদেশ ডায়াবেটিকস অ্যাসোসিয়েশনকে (বাডাস) প্রদান করেছে দেশের তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ।

বিজিএমইএ এর গুলশানস্থ পিআর অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে বিজিএমইএ ও বাডাস এর মধ্যে শনিবার (২৫ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এতে বিজিএমইএ এর পক্ষে সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) এবং বাডাস এর পক্ষে জাতীয় অধ্যাপক ও বাডাস এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক এম এ রহিম (ফিরোজ), পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক মো. খসরু চৌধুরী, পরিচালক রাজীব চৌধুরী, সাবেক সহ-সভাপতি মো. মশিউল আজম (সজল), বিউএফটি এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সিদ্দীক এবং বাডাস এর সদস্য, ন্যাশনাল কাউন্সিল, এ মতিন চৌধুরী, বাডাস-বিজিএমইএ কোভিড-১৯ ডায়াগনষ্টিক প্রকল্পের পরিচালক ও রেজিষ্ট্রার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সাইন্সেস, প্রফেসর ডা. জাহিদ হাসান।

এসময় জাতীয় অধ্যাপক ও বাডাস এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান তার বক্তব্যে পিসিআর ল্যাব স্থাপনের  জন্য বিজিএমইএ’কে কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, বিজিএমইএ এর সহযোগিতা ছাড়া এই ল্যাব স্থাপন করা সম্ভব হতো না। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, ভবিষ্যতে বাডাস বিজিএমইএ এর সাথে যৌথ উদ্যোগে ব্যাপক পরিসরে স্বাস্থ্য সেবা বিষয়ে আরো প্রকল্প গ্রহন করবে।

বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) বলেন, বাডাস এর মতো বড় একটি সেবাধর্মী প্রতিষ্ঠান পাশে থাকার জন্যই বিজিএমইএ পিসিআর ল্যাব স্থাপন করে শ্রমিকদেরকে সেবা দিতে সক্ষম হয়েছে। এজন্য তিনি বাডাস’কে ধন্যবাদ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে কারখানাগুলো কোডিড-১৯ মহামারীর শুরু থেকেই স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হওয়ায় পোশাক শিল্পে করোনা ভাইরাস শনাক্তের হার খুবই কম।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, পোশাক শিল্পের স্বার্থে প্রয়োজন অনুযায়ী বাডাস বিজিএমইএ’কে সহযোগিতা প্রদানে এগিয়ে আসবে।

বাডাস এর সদস্য, ন্যাশনাল কাউন্সিল, এ মতিন চৌধুরী  ল্যাব হস্তান্তর বিষয়টিকে সাধুবাদ জানিয়ে বলেন, বেসরকারি-বেসরকারি (প্রাইভেট-প্রাইভেট) অংশীদারিত্বের এটি একটি চমৎকার উদাহরণ। তিনি বাডাস-বিজিএমইএ কোভিড-১৯ ডায়াগনষ্টিক প্রকল্পের সফলতার জন্য বিজিএমইএ ও বাডাস উভয়কেই ধন্যবাদ জানান।

তিনি বলেন, স্বাস্থ্য সেবা প্রদানের বিষয়টি শিল্পের জন্য গুরুত্বপূর্ন। এতে করে কর্মীদের অনুপস্থিতির হার কমে ও তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি পায়। তিনি আরো বলেন, কিভাবে সবাইকে স্বাস্থ্য সেবা দেয়া যেতে পারে, সে বিষয়ে একটি উপায় খুঁজে বের করতে হবে।

এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমইএ এর সহ সভাপতি শহিদউল্লাহ আজিম ও সহ সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System