• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মিউচুয়াল ফান্ডের উন্নয়নে প্রচারণা বাড়ানোর আহ্বান বিএসইসি চেয়ারম্যানের


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ৯, ২০২১, ০১:৩১ পিএম
মিউচুয়াল ফান্ডের উন্নয়নে প্রচারণা বাড়ানোর আহ্বান বিএসইসি চেয়ারম্যানের

ঢাকা:  বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেছেন, আমাদের মিউচুয়াল ফান্ড আস্তে আস্তে ভালোর দিকে যাচ্ছে। আমরা এই সেক্টরটা নিয়ে অনেক আশাবাদি। মিউচুয়াল ফন্ডের ভালো করার অনেক সুযোগ আছে। বিশ্বের বহু বড় বড় অর্থনীতির দেশগুলোর জন্য মিউচুয়াল ফান্ড সবথেকে গুরুত্বপূর্ণ প্লাটফর্ম হিসেবে কাজ করে।

তিনি বলেন, মিউচুয়াল ফান্ড ভালো করার জন্য এখনই উত্তম সময়। এজন্য প্রয়োজনে বিজ্ঞপণ হিসেবে গণমাধ্যম বা বিভিন্ন ক্রিড়া অঙ্গনের মতো প্রচারণামূলক ক্ষেত্রে প্রচার বাড়াতে হবে। এই সেক্টরটাকে আমরা ভালো না করতে পারলে আমাদের পুঁজিবাজারকে কখনোই ভালো অবস্থানে দেখতে পাবো না। 

শনিবার (৯ অক্টোবর) বিশ্ব বিনিয়োগ সপ্তাহ-২০২১ উপলক্ষে অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচ্যুয়াল ফান্ডস (এএএমসিএমএফ) আয়োজিত এক ভার্চুয়াল ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের বন্ড মার্কেট, মিউচুয়াল ফান্ডসহ অন্যান্য মার্কেটের ভালো করার কোন বিকল্প নেই। শুধুমাত্র ইকুইটি মার্কেট দিয়ে কোন মার্কেটকে ভালো বলার সুযোগ নেই। তাই আমাদের এখনই সবগুলো মার্কেটকে উন্নত করার জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, ব্যাংক এবং ফাইনান্স সেক্টর যেনো মনে না করেন ক্যাপিটাল মার্কেট বড় হলে আপনাদের সমস্যা হবে বরং ক্যাপিটাল মার্কেট বড় হলে আপনাদের ও ভালো হবে। দেশের ইকোনমিতে যারা রেগুলেটর আছে তারা যদি এক হয়ে কাজ করে তাহলে বাংলাদেশ খুব দ্রুত এগিয়ে যাবে। আগামি ১০ বছরে আমরা আরো এগিয়ে যেতে সকল ইকোনমি সেক্টরের সহযোগিতার আহ্বান জানান তিনি।
 
এএএমসিএমএফের প্রেসিডেন্ট হাসান ইমাম এর সভাপতিত্বে ওয়েবিনারে আরো উপস্থিত ছিলেন, বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান, ব্যাংক এশিয়ার ম্যানেজিং ডিরেক্টও মোহাম্মদ আরফান আলী, আইসিবি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবুল হোসাইন, রেনেটা লিমিটেডের সিইও সাঈদ এস কায়সার কবিরসহ অনেকে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!