• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

বাংলাদেশ ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৩, ২০২১, ০৬:৪৩ পিএম
বাংলাদেশ ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর মধ্যে “Technology Development & Up-gradation Fund” বিষয়ক পুনঃঅর্থায়ন তহবিল সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গত সোমবার (১১ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহা-ব্যবস্থাপক খন্দকার মোরশেদ মিল্লাত এবং শাহজালাল ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিট মোহাম্মদ আশফাকুল হক, এফসিএ, এফসিএস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক চৌধুরী লিয়াকত আলীসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শাহজালাল ইসলামী ব্যাংকের ইভিপি এন্ড হেড অব পিআরডি মো. সামছুদ্দোহা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার বিষয়টি গণমাধ্যমে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুক্তির আওতায়র প্তানিমুখী শিল্প খাতের আধুনিকায়ন ও প্রযুক্তিগত উন্নয়ন সাধনের জন্য ১১টি কার্যক্রম/উদ্যোগের আওতায় রপ্তানিনীতি ২০১৮-২১ এ উল্লেখিত সর্বোচ্চ অগ্রাধিকার প্রাপ্ত ও বিশেষ উন্নয়নমূলক ৩২টি খাতে মেশিনারিজ ও যন্ত্রাংশ/প্রযুক্তি সংগ্রহের লক্ষ্যে গ্রাহকের অনুকূলে প্রদত্ত মেয়াদী বিনিয়োগের বিপরীতে পুনঃঅর্থায়ন সুবিধা প্রদান যোগ্য হবে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System