• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

১০ হাজার কোটি টাকা ফান্ড তুলবে মার্চেন্ট ব্যাংক : বিএসইসির কমিশনার 


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০২২, ০৬:৫০ পিএম
১০ হাজার কোটি টাকা ফান্ড তুলবে মার্চেন্ট ব্যাংক : বিএসইসির কমিশনার 

ঢাকা : বাজারে তারল্য বাড়াতে মার্চেন্ট ব্যাংকগুলোর পক্ষ থেকে গঠন করতে চাওয়া ১০ হাজার কোটি টাকার ফান্ডের বিষয়ে আশার আলো দেখালেন বাংলাদেশ সিকিউরিটিজ আ্যন্ড কমিশনার সামসুদ্দিন আহমেদ। বন্ড ইস্যু করে এবং প্রতিষ্ঠানগুলোর কাছে থাকা অব্যবহৃত টাকা ব্যবহার করে এ ফান্ড গঠন করা হবে। 

সংশ্লিষ্টদের সাথে কথা বলে এর একটা সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন বিএসইসি'র কমিশনার।

বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ভবনের সভা কক্ষে পুঁজিবাজার মধ্যস্থতাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক শেষে তিনি এ সব কথা বলেন।

সামসুদ্দিন আহমদ বলেন, পুঁজিবাজারের উন্নয়নে কমিশন সব সময় কাজ করে। এরি ধারাবাহিকতায় বাজার মধ্যস্থতাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে আজকের বৈঠকের আয়োজন করা হয়।

তিনি বলেন, এখানে বাজারে লেনদেন আরো বৃদ্ধির লক্ষে আলোচনা হয়েছে। মার্চেন্ট ব্যাংকগুলো কিভাবে আরও বেশি ফান্ড আনতে পারে সে বিষয়টিও গুরুত্বসহ দেখা হচ্ছে। 

এছাড়াও ব্রোকারেজ হাউজ এবং অ্যাসেট মেনেজম্যান্ট কোম্পানিগুলো যাতে আরও বিনিয়োগ বাড়াতে পারে সেটাও আলোচনায় এসেছে।

সামসুদ্দিন আহমদ বলেন, নতুন কোম্পানি তালিকাভুক্তির বিষয় এবং ব্রোকারেজ হাউজগুলোর কাছে অনেক টাকা রয়েছে তা কিভাবে বাজারে আনা যায় তা আলোচনায় গুরুত্ব পেয়েছে। 

সভায় সভাপতিত্ব করেন বিএসইসি কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম, বিএমবিএ সভাপতি ছায়েদুর রহমান, ডিবিএ সভাপতি রিচার্ড ডি রোজারিও এবং অন্যান্যরা।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!