• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ডের ‘ট্রাস্ট ডিড’ স্বাক্ষর


সংবাদ বিজ্ঞপ্তি ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৩:৪৭ পিএম
গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ডের ‘ট্রাস্ট ডিড’ স্বাক্ষর

ঢাকা: গ্রীন ডেল্টা ড্রাগন এনহ্যান্সড ব্লু চিপ গ্রোথ ফান্ড (জিডিডি ইবিসিজিএফ) এর ‘ট্রাস্ট ডিড’ স্বাক্ষর অনুষ্ঠান সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। জিডিডি ইবিসিজিএফ হলো গ্রীন ডেল্টা ড্রাগন অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের (গ্রিন ডেল্টা ড্রাগন) পরিচালনায় প্রথম ওপেন-এন্ড মিউচুয়াল ফান্ড। ফান্ডটি যৌথভাবে স্পন্সর করছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ড্রাগন ক্যাপিটাল মার্কেটস লিমিটেড।

জিডিডি ইবিসিজিএফ-এর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি), আর কাস্টোডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

উল্লিখিত মিউচুয়াল ফান্ডটির প্রাথমিক আকার হবে ৫০.০ কোটি টাকা। জিডিডি ইবিসিজিএফ-এর উদ্দেশ্য হল বাজারের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর (যার মূলধন ৮৫০ কোটি টাকা বা তার বেশি) সিকিউরিটিজে এবং ভবিষ্যতের সম্ভাব্য শীর্ষস্থানীয় কোম্পানিগুলির আইপিওতে বিনিয়োগ করে বার্ষিক ভিত্তিতে বেঞ্চমার্ক “ডিএস৩০” রিটার্নকে ছাড়িয়ে যাওয়া।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনুদ্দিন আহমেদ, ড্রাগন ক্যাপিটাল মার্কেটস লিমিটেডের পক্ষ‌ে সীমান্ত শাহরিয়ার অনি এবং বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সাইফুদ্দিন চৌধুরী তাদের নিজ নিজ কোম্পানির পক্ষ থেকে ট্রাস্ট ডিডে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, গ্রীন ডেল্টা ড্রাগনের বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, পরিচালক ফারজানা চৌধুরী, এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহবাজ তালাত। এছাড়া উপস্থিত ছিলেন গ্রীন ডেল্টা ড্রাগন, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং বিজিআইসি এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে সম্পদ-ব্যবস্থাপক গ্রীন ডেল্টা ড্রাগন, বাংলাদেশ সিকিরিউটিস এক্সচেঞ্জ কমিশন, স্পনসর, ট্রাস্টি, কাস্টোডিয়ান এবং অন্যান্য স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

গ্রীন ডেল্টা ড্রাগনের বোর্ড ডিরেক্টর মিসেস ফারজানা চৌধুরী বলেন, ‘আমরা বিশ্বাস করি যে বাংলাদেশের পুঁজিবাজারে আকর্ষণীয় দীর্ঘমেয়াদী প্রবৃদ্ধির সম্ভাবনা রয়েছে এবং জিডিডি ইবিসিজিএফ স্থানীয় জ্ঞান ও দক্ষতা এবং আন্তর্জাতিক সম্পদ ব্যবস্থাপনা চর্চার সমন্বয়ে পেশাদারিত্বর ভিত্তিতে বিনিয়োগের একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হয়ে উঠবে।’

ড্রাগন ক্যাপিটাল গ্রুপের চেয়ারম্যান ও সহ-প্রতিষ্ঠাতা ডমিনিক স্ক্রিভেন ওবিই বলেন, ‘আমরা জিডিডি ইবিসিজিএফকে স্পন্সর করতে পেরে আনন্দিত। আমরা আশা করি এই স্পন্সরশিপের মাধ্যমে বিশ্বব্যাপী বিনিয়োগ ব্যবস্থাপনায় আমাদের ৩০ বছরের অর্জিত দক্ষতা ও অভিজ্ঞতার সমন্বয়ে বাংলাদেশের পুঁজিবাজার এবং এর সম্পদ ব্যবস্থাপনাখাতের উন্নয়নে অবদান রাখতে পারব ‘

গ্রীন ডেল্টা ড্রাগনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহবাজ তালাত বলেন, ‘আমরা স্থানীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের জন্য আমাদের প্রথম ওপেন-এন্ড ব্লু-চিপ গ্রোথ ফান্ড চালু করতে পেরে আনন্দিত। আমরা বিশ্বাস করি, আমাদের দীর্ঘমেয়াদী বিনিয়োগপন্থা এবং ইএসজি ফ্যাক্টর বিবেচনায় বিনিয়োগ গ্রহণের মাধ্যমে জিডিডি ইবিসিজিএফ ও এর বিনিয়োগকারীদের জন্য কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সক্ষম হব।

গ্রীন ডেল্টা ড্রাগন হল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ড্রাগন ক্যাপিটাল ম্যানেজমেন্ট (এইচকে) লিমিটেড এবং ইকুইনক্স ঢাকা লিমিটেড দ্বারা প্রতিষ্ঠিত একটি যৌথ-উদ্যোগ সম্পদ ব্যবস্থাপক। গ্রীন ডেল্টা ড্রাগন বাংলাদেশে প্রথম সম্পদ ব্যবস্থাপক কোম্পানি যা বিনিয়োগ বাছাই এবং সিদ্ধান্ত গ্রহণে পরিবেশগত, সামাজিক ও গভার্নেন্স (ইসজি) ফ্যাক্টরগুলি বিবেচনা করে। গবেষণা ও প্রযুক্তিনির্ভর দলগত বিনিয়োগ সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে উন্নত বিনিয়োগ পণ্য এবং সেবা সরবরাহ করার জন্য গ্রীন ডেল্টা ড্রাগন বদ্ধ-পরিকর।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!