• ঢাকা
  • সোমবার, ২৯ মে, ২০২৩, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০

মুনাফা কমেছে সালভো কেমিক্যালের


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০২৩, ০২:১৪ পিএম
মুনাফা কমেছে সালভো কেমিক্যালের

ঢাকা : পুঁজিবাজারের তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। প্রতিষ্ঠানটির ২০২২-২৩ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের (সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানির এই সময়ে ৫২ শতাংশ মুনাফা কমেছে।

সোমবার (২৭ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির করপরবর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। যা ২০২১-২২ অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৮০ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি মুনাফা কমেছে ৪৩ পয়সা বা ৫২ শতাংশের বেশি।

চলতি অর্থবছরের দুই প্রান্তিক অর্থাৎ (জুলাই থেকে ডিসেম্বর) ছয় মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় বা মুনাফা হয়েছে ৯৯ পয়সা। অথচ ২০২১ সালের একই সময়ে মুনাফা হয়েছিল ১ টাকা ৩৫ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ে তুলনায়ও মুনাফা কমেছে ৩৬ পয়সা।

মুনাফা কমার বছরে ২০১১ সালে তালিকাভুক্ত প্রতিষ্ঠানটির চলতি বছর এনএভি দাঁড়িয়েছে ১৫ টাকা ৪২ পয়সা।

কোম্পানটির বর্তমান শেয়ার সংখ্যা ৬ কোটি ৫০ লাখ ২২ হাজার ৭৯৩টি। এই শেয়ারহোল্ডারদের ৩০ জুন সমাপ্ত ২০২২ সালে ১০ শতাংশ করে অর্থাৎ শেয়ার প্রতি ১ টাকা করে মুনাফা দিয়েছে। সে বছর শেয়ার প্রতি ‍মুনাফা হয়েছিল ১ টাকা ৯৮ পয়সা। ফলে সোমবার সবশেষ সকাল সাড়ে ১০টা পর্যন্ত শেয়ারটির লেনদেন হয়েছে ৬১ টাকা ৮০ পয়সায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School