• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্ড ছেড়ে টাকা উত্তোলন করবে নগদ


নিজস্ব প্রতিবেদক মে ২২, ২০২৩, ০৩:৫৮ পিএম
বন্ড ছেড়ে টাকা উত্তোলন করবে নগদ

ঢাকা: বাংলাদেশ পোস্ট অফিসের মোবাইল আর্থিক পরিষেবা শাখা নগদ জিরো কূপন বন্ডের মাধ্যমে ৫১০ কোটি টাকা উত্তোলনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

সোমবার (২২ মে) বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। 

তিনি বলেন, নগদ কোম্পানিটির ব্যবসা প্রসার, সেবা সম্প্রসারণ ও ঋণ পরিশোধের লক্ষ্যে ৫১০ কোটি টাকা উত্তোলন করবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে শুধুমাত্র করপোরেট এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে এই বন্ড বিক্রি করার জন্য কোম্পানিটি অনুমোদন পেয়েছে।

নগদ কতৃপক্ষ জানায়, বিশ্বের সবচেয়ে দ্রুত সম্প্রসারণকারী মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নগদের গ্রাহকের সংখ্যা ৭ কোটি ছাড়িয়ে গেছে। ভবিষ্যতে আরও ভালো সেবা দেওয়ার জন্য বন্ডের মাধ্যমে উত্তোলন করা অর্থ ডিজিটাল অবকাঠামো নির্মাণ, নেটওয়ার্ক উন্নয়ন, বর্তমান ঋণ পরিশোধ এবং আইটি সরঞ্জাম সংগ্রহ, বিপণন এবং প্রচারমূলক কার্যক্রমে ব্যয় করা হবে।

নগদ গ্রাহকদের জন্য একটি নতুন দিগন্ত উন্মোচন করতে কাজ করবে, যাতে তারা ক্যাশ বিহীন লেনদেনের জন্য উৎসাহিত বোধ করে, ক্যাশ ব্যবহার হ্রাস করে। এটি একটি হস্তান্তরযোগ্য, খালাসযোগ্য, নন-কনভার্টেবল জিরো-কূপন বন্ড হবে। যার মেয়াদ পাঁচ বছর। কূপন রেট ১০ শতাংশ পর্যন্ত যেতে পারে।

সোনালীনিউজ/এএইচ/আইএ

Wordbridge School
Link copied!