• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

লঙ্কান অ্যালায়েন্সের আইপিও আবেদন বাতিল


নিজস্ব প্রতিবেদক মে ২৮, ২০২৩, ১১:১৭ পিএম
লঙ্কান অ্যালায়েন্সের আইপিও আবেদন বাতিল

ঢাকা : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন করার পর বোনাস লভ্যাংশ ইস্যু করায় ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লঙ্কান অ্যালায়েন্স ফাইন্যান্স লিমিটেডের আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানটিকে ফের আবেদন জমা দিতে বলা হয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি বোনাস শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ার সংখ্যা বাড়িয়েছে, যা আইনবহির্ভূত। এ জন্য কমিশন ফের আবেদন জমা দিতে বলেছে।

নতুন প্রজন্মের ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লঙ্কান অ্যালায়েন্স ফাইন্যান্স লিমিটেড চলতি বছরের এপ্রিল মাসে আইপিওর আবেদন করে। প্রতিষ্ঠানটি শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহের জন্য আবেদন করেছিল।

বিষয়টি নিয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমে বলেন, আইপিওর জন্য কোম্পানকে হালনাগাদ হিসাবসহ পুনরায় আবেদন জমা দিতে বলা হয়েছে।

বিধি অনুযায়ী, আইপি’র জন্য আবেদন করার পর এই প্রক্রিয়া সম্পন্ন হওয়ার মধ্যে কোম্পানির পরিশোধিত মূলধন বৃদ্ধির কোনো সুযোগ নেই। 

কোম্পানি সূত্রে জানা গেছে, ২০২২ সালে লঙ্কান অ্যালায়েন্স ফাইন্যান্স ১০ শতাংশ লভ্যাংশ ইস্যু করেছে। এরমধ্যে ৫ শতাংশ বোনাস আর ৫ শতাংশ নগদ।

লঙ্কান অ্যালায়েন্স ফাইন্যান্স লিমিটেডের আইপিওর ইস্যু ম্যানেজার ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!