• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ডা: আশীষ কুমার চক্রবর্ত্তীর আয়োজনে শাহজাদাপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৫, ২০২৩, ০৩:৩২ পিএম
ডা: আশীষ কুমার চক্রবর্ত্তীর আয়োজনে শাহজাদাপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ঢাকা : শনিবার (৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের শাহজাদাপুরে নিয়ামতপুরে ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেস লিমিটেড ব্রাহ্মণবাড়িয়ার সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ঢাকাস্থ ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ আওয়ামী লীগ এর স্বাস্থ্য ও জনসংখ্যা উপ-কমিটির সদস্য, সরাইলের কৃতি সন্তান ডা: আশীষ কুমার চক্রবর্তীর আয়োজনে এ ফ্রি মেডিকেল অনুষ্ঠিত হয়।

অপেক্ষাকৃত দরিদ্র জনসাধারণের জন্য আয়োজিত উক্ত মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ প্রদান করেন ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ এ.বি.এম. মেহেদী, নারী ও শিশুরোগে অভিজ্ঞ ডাঃ অরুণেশ্বর পাল (অভি), মেডিকেল অফিসার ডাঃ পৌলমী অদিতি অন্তরা এবং ডাঃ শাওন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ৩শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ, রক্তের সুগার পরীক্ষার পাশাপাশি অত্যাবশ্যকীয় ঔষধ প্রদান করা হয়।

মেডিকেল ক্যাম্পের সমন্বয়ে ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, ব্রাহ্মণবাড়িয়ার সদস্য সচিব সঞ্জীব ভট্টাচার্য এবং উপজেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ, সরাইল এর  সাধারন সম্পাদক নারায়ণ চক্রবর্তী।

ভবিষ্যতে এধরনের কার্যক্রম বলবৎ থাকবে বলে জানান মেডিকেল ক্যাম্পের আয়োজক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। তিনি আরও জানান আসন্ন ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সরাইলে ফ্রি বিশেষায়িত মেডিকেল ক্যাম্প এবং দরিদ্র মানুষের জন্য বস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে আশুতোষ চক্রবর্ত্রী স্মারক শিক্ষাবৃত্তি -২০২৩।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ডা: আশীষ কুমার চক্রবর্তী সরাইলসহ সারাদেশে শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে ব্যপকভাবে সম্পৃক্ত রেখেছেন নিজেকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!