• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সায়েন্স অলিম্পিয়াডের স্পন্সর আল-আরাফাহ্ ব্যাংক


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১০, ২০১৭, ০৭:৩৪ পিএম
সায়েন্স অলিম্পিয়াডের স্পন্সর আল-আরাফাহ্ ব্যাংক

ঢাকা: শিশু-কিশোরদের বিজ্ঞানচর্চায় অনুপ্রাণিত করতে ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক হলো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। 

বৃহস্পতিবার(১০ আগস্ট) ঢাকাস্থ আল-আরাফাহ্ টাওয়ারে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু। তিনি বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আহ্বায়ক মুনির হাসানের নিকট ব্যাংকের পক্ষ থেকে ১০ লক্ষ টাকার চেক তুলে দেন।

এক বিজ্ঞপ্তিতে ব্যাংকটি জানিয়েছে, অনুষ্ঠানিটর সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক(এমডি) মো. হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক বদিউর রহমান, আব্দুল মালেক মোল্লা, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের ট্রাস্টি ড. রেজাউর রহমান এবং নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী। 

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান বলেন, এ ধরনের আয়োজনের জন্য বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি এবং ফ্রিডম ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক একটি সেবাধর্মী শরীয়াহ্ভিত্তিক ব্যাংক। মানুষের সেবার উদ্দেশ্য নিয়েই এ ব্যাংক প্রতিষ্ঠা লাভ করেছিল। দেশের মেধাবী শিক্ষার্থীদের পৃষ্ঠপোষকতার মাধ্যমে ব্যাংক যে উদাহরণ সৃষ্টি করেছে, তা ভবিষ্যতে আরও ব্যাপ্তি লাভ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ‘আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ৩য় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড’ এর বাছাইপর্বে দেশের ৯টি অঞ্চলের প্রায় ৫ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে বাছাইকৃত পাঁচ শতাধিক শিক্ষার্থী আগামী ১২ আগস্ট জাতীয় পর্বে অংশগ্রহণ করবে। এছাড়া এ বছর নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডেও বাংলাদেশ দল অংশগ্রহণ করবে। ব্যাংকের সিএসআর খাত থেকে এই অর্থ ব্যয় করা হবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, মো. ফজলুল করিম, মুহাম্মদ মাহমুদুল হক, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আব্দুল হান্নান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ, মো. সানাউল্লাহ্, ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ ও মো. জহুরুল হক প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!