• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওমিক্রন প্রাদুর্ভাবে জবিতে বিধিনিষেধ আরোপ


জবি প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০২২, ১১:২২ এএম
ওমিক্রন প্রাদুর্ভাবে জবিতে বিধিনিষেধ আরোপ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

ঢাকা: মহামারী করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রন এর প্রাদুর্ভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা এবং সার্বিক কার্যাবলিতে বিধিনিষেধ মেনে চলার নির্দেশ আরোপ করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

রোববার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিভ-১৯)-এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এর প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ১৩ জানুয়ারি হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি চলাচলে বিধি-নিষেধ প্রদান করা যাচ্ছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখার জন্য স্বাস্থ্যবিধি বিশেষ করে যথাযথভাবে মাস্ক পরিধান অভ্যাবশ্যক। অন্যথায় স্বাস্থ্যঝুঁকি দেখা দিতে পারে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে মাস্ক পরিধানসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অধিক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা যায়। গত ১৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনের তথ্য অনুযায়ী সাতজনের করোনা শনাক্ত হয়েছে। 

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Link copied!