• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

জবির বিশেষায়িত বিভাগসমূহে ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর


জবি প্রতিনিধি অক্টোবর ২৫, ২০১৮, ১০:৩৩ পিএম
জবির বিশেষায়িত বিভাগসমূহে ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী  স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগসমূহের ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগীত বিভাগের ৪০টি আসনের বিপরীতে ২২৩ জন পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) বেলা ১:০০টা থেকে বেলা ২:০০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪র্থ তলায় (কক্ষ # ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪) অনুষ্ঠিত হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) সংগীত বিভাগে (ইউটিলিটি ভবন, ৪র্থ তলা) ১ থেকে ১১২ পর্যন্ত ৪০১ নং কক্ষে এবং ১১৩ থেকে ২২৩ পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ৪০২ নং কক্ষে অনুষ্ঠিত হবে।

অপরদিকে চারুকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ৫৪৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) সকাল ১০:০০টা থেকে বেলা ১২:০০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা ও ইতিহাস বিভাগে অনুষ্ঠিত হবে এবং ৩০ অক্টোবর (মঙ্গলবার) ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) থেকে ১ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত (সকাল ৯:০০টা থেকে বিকাল ৩:৩০টা পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

এরপর নাট্যকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ১৬৯ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। নাট্যকলা বিভাগের লিখিত ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর (সোমবার) সকাল ৯:০০টা থেকেথেকে সকাল ১০:০০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪০৩ ও ৪০৪ নং কক্ষে অনুষ্ঠিত হবে। এছাড়া ২৯ অক্টোবর (সোমবার) বেলা ১১:৩০ থেকে দুপুর ১:০০টা পর্যন্ত ১ থেকে ২৫ পর্যন্ত এবং দুপুর ২:০০ টা থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত ২৬ থেকে ৫০ পর্যন্ত; ৩০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯:০০টা থেকে বেলা ১:০০টা পর্যন্ত ৫১ থেকে ১০০ পর্যন্ত এবং দুপুর ২:০০টা থেকে সন্ধ্যা ৬:০০টা পর্যন্ত ১০১ থেকে ১৬৯ পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নাট্যকলা বিভাগে (৬ষ্ঠ তলা, ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

এছাড়াও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ৩০টি আসনের বিপরীতে ৪০৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের লিখিত পরীক্ষা ২৮ অক্টোবর (রোববার) দুপুর ২:৩০ থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা বিভাগে (৩৩১, ৩৩২, ৩৩৩,৪০২ নং কক্ষ) ও ইতিহাস বিভাগে (৩২৫, ৩২৬, ৩২৭ ও ৪০১ নং কক্ষ) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হবে ১ নভেম্বর। এছাড়া ৪ নভেম্বর (রোববার) ও ৫ নভেম্বর (সোমবার) লিখিত পরীক্ষায় উর্ত্তীণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা সকাল ৯:০০টা থেকে বিকাল ৩:০০টা পর্যন্ত ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার হলে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে। সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় প্রদত্ত মোবাইল নম্বরে sms-এর মাধ্যমে জানানো হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!