• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

আমরা কোথাও আর ছোট নই : হিমাদ্রিতা


বিনোদন ডেস্ক মার্চ ৮, ২০২১, ১২:৫৬ পিএম
আমরা কোথাও আর ছোট নই : হিমাদ্রিতা

ঢাকা : হিমাদ্রিতা পর্ণা। এই সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী। তিনি নারী দিবসকে বোতলে মোড়ানো আনুষ্ঠানিকতা ছাড়া অন্য কিছু ভাবেন না।

তার ভাষ্যে, যে সমাজে নারীকে বার বার বোঝানোর চেষ্টা করা হয় তুমি নারী, তুমি সব কিছু স্বাধীনভাবে করতে পারবে না, যেখানে নারী প্রতিদিন প্রকাশ্যে-অপ্রকাশ্যে নানান নির্যাতনের শিকার হয়; সেখানে নারী দিবস আলাদা করে উদযাপন করা হাস্যকর ছাড়া আর কিছু নয়। এই দিবস তো আমাদের অগ্রযাত্রায় কোনো সহায়ক ভূমিকা পালন করতে পারছে না।

নারী যত স্বাবলম্বী হবে, তত দ্রুত এগিয়ে যাবে। নারীরা বিভিন্ন সময় প্রতিহিংসার শিকার হচ্ছেন, তবে এই নির্যাতন বন্ধ করতে পুরুষদেরই এগিয়ে আসতে হবে। তাই আমার মতে, নারী-পুরুষ আলাদা ভাবে বিবেচ্য নয়, বরং ভালো মানুষ হতে হবে।

ভাষা আন্দোলন থেকে শুরু থেকেই দেশের প্রতিটি আন্দোলনে নারীরা ভূমিকা রেখেছেন, এ পথ দেখিয়েছেন বেগম রোকেয়া, তিনি যদি নারীদের জন্য শিক্ষার ব্যবস্থা না করতেন তাহলে নারীরা এ পর্যন্ত আসার সুযোগ পেতো না।

আজ সে জন্যই সংগ্রামে নারী, স্থাপত্যে নারী, চ্যালেঞ্জে নারী, সেবায় নারী, বিশ্বায়নে নারী, নারী হয়ে জন্মেছি বলেই আমরা কোথাও আর ছোট নই, সবক্ষেত্রে মাথা উঁচু করে দাঁড়াতে পারি, আমি একজন নারী হয়ে অসহায় নারীকে সাহায্য করব এটাই কাম্য।

আসুন আমরা নারী দিবসে বিশ্বের সব নারী ঐক্যবদ্ধ হয়ে প্রতিজ্ঞা করি, যে সব নারী এখনো অসহায়, অবহেলিত, তাদের পাশে দাঁড়াই। হাতে হাত রেখে কাজ করি তাহলেই বিশ্ব নারী দিবস সফল হবে।

সোনালীনিউজ/এমটিআই

 

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System