• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

প্রভাকে নিয়ে মুখ খুললেন মিশা, ধুয়ে দিলেন শাকিব ভক্তদেরও


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৭:৫২ পিএম
প্রভাকে নিয়ে মুখ খুললেন মিশা, ধুয়ে দিলেন শাকিব ভক্তদেরও

ঢাকা: ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটারসহ ইউটিউবেও তারকাদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য নিত্য-নৈমিত্তিক ঘটনা। যা শিল্পীর মানসিক অবস্থাকে বিপর্যস্ত করে। বাংলাদেশে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর ভেতর ফেসবুক সবচেয়ে জনপ্রিয়। 

তাই বাংলাদেশের তারকারা সবচেয়ে বেশি নিগৃহীত হন ফেসবুকে। অনেকে কেবল বুলিংয়ের শিকার হয়ে কাজের আগ্রহও হারান। সাইবার বুলিংয়ের বিষয়টা এতটাই প্রকট আকার ধারণ করে যে তারকারা অনেকে ভাবেন, এমন পেশায় এসে যেন মস্ত বড় অপরাধ করেছেন তারা। কেউ কেউ বলছেন, যদি দৃষ্টান্তমূলক কিছু শাস্তির ব্যবস্থা করা যেত, তাহলে অবশ্যই এটা দমন করা সম্ভব। 

সাইবার বুলিংকে ক্যানসারের সঙ্গে তুলনা করেছেন সিনেমা সংশ্লিষ্টরা। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন মন্তব্যের মধ্য দিয়ে একটা জাতির রুচির বহিঃপ্রকাশ পায়। একটা জাতির মধ্যে যদি অসম্ভব রকম বৈষম্য, নিপীড়ন আর সংস্কৃতিচর্চার চরম বন্ধ্যাত্ব থাকে, তখন এই পরিস্থিতি তৈরি হয়। ফেসবুকে যারা এই কথাগুলো বলে, তারা বেশির ভাগই দেশের বাইরে থাকে। 

বিষয়টি নিয়ে কথা বলেছেন চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। কথা বলতে গিয়ে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা প্রসঙ্গেও মন্তব্য করেছেন তিনি।  

জনপ্রিয় একটি সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘এদের যত তাড়াতাড়ি সম্ভব আইনের আওতায় আনা দরকার। গুটিকয়েক লোক ফেসবুক ও ইউটিউবে উদ্ভট শব্দ জুড়ে দিয়ে এমনভাবে রসিয়ে প্রচারণা চালায় যার কোনো সত্যতা নেই। এতে ইন্ডাস্ট্রি ও শিল্পীর বদনাম হয়। তাদের যথাযথ শাস্তির আওতায় আনতে হবে। 

অনেক সময় এগুলো আমরা সহ্য করে নেই। দেখা গেছে, অভিনেত্রী প্রভা সুন্দর একটি ছবি শেয়ার করলেও সেটি নিয়ে সাইবার বুলিংয়ের শিকার হতে হয়। কিছুদিন আগে অভিনেতা চঞ্চল চৌধুরী মায়ের সঙ্গে ছবি শেয়ার করেও এমন পরিস্থিতির শিকার হয়েছেন। মাকে নিয়ে কটাক্ষ করে কথা বললে আমি মেনে নেব না। সেসময় আমি এর প্রতিবাদ করেছি ফেসবুকে। এদের প্রতিহত করতে শিল্পীদের এগিয়ে আসতে হবে। আইনি সহায়তা নিতে হবে।’ 

এসময় শাকিব খানের কিছু ভক্তদের সমালোচনা করে মিশা আরো বলেন, ‘বছরখানেত আগে শাকিব খানকে চলচ্চিত্র পরিবার বয়কট করেছিল। তখন ফারুক ভাই, আলমগীর ভাইয়ের বিরুদ্ধে যেসব শব্দ ব্যবহার করা হয়েছে সেগুলো বলা যায় না, দেখা যায় না, পড়া যায় না।’

যারা এ ধরনের কাজ করে তারা ফেসবুক ব্যবহার করতে পারে কিনা এ নিয়ে সন্দিহান এই অভিনেতা। মিশা বলেন, ‘আমি এও দেখেছি যারা এগুলো করেন তাদের পড়াশোনা বেশি না।’

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System