• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

এবার অস্ট্রেলিয়ার পুরস্কারে মনোনীত বাঁধন


বিনোদন ডেস্ক অক্টোবর ১৩, ২০২১, ০৩:৪০ পিএম
এবার অস্ট্রেলিয়ার পুরস্কারে মনোনীত বাঁধন

ফাইল ছবি

ঢাকা: এবার অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

এর মাধ্যমে তার অর্জনের খাতায় যুক্ত হরো সম্মানজনক একটি প্রাপ্তি। তিনি প্রথম বাংলাদেশী হিসেবে মর্যাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এই মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী। 

বুধবার (১৩ অক্টোবর) এবারের আয়োজনে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে পুরস্কার কর্তৃপক্ষ। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

জানা গেছে, ১৪তম এশিয়া-প্যাসিফিক অ্যাওয়ার্ডসের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে। এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে পুরস্কারের জন্য।

এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল ঢের। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসতে পারেননি সংশ্লিষ্টরা। এবার কেবল অভিনেত্রী হিসেবে বাঁধন কোনো বড় আসরে মনোনীত হয়েছেন। উচ্ছ্বাস প্রকাশ করে অভিনেত্রী জানিয়েছেন, তিনি নয়, বরং এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন ‘রেহানা মরিয়ম নূর’।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System