• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

‘পুষ্পা ২’র বাজেট ৪৫০ কোটি টাকা!  


বিনোদন ডেস্ক   মে ২০, ২০২২, ০৬:১১ পিএম
‘পুষ্পা ২’র বাজেট ৪৫০ কোটি টাকা!  

ঢাকা : সিনেমাপ্রেমী দর্শকের কানে এখনো হয়তো বাজছে ‘শ্রীভাল্লি’ কিংবা ‘ও আন্তাভা’ গানগুলো। কিংবা কেউ কেউ এখনো কাঁধ বাঁকিয়ে দেওয়ার চেষ্টা করছেন পুষ্পার সেই পোজ। 

মাস কয়েক আগেই ভারতের তেলেগু সিনেমা ‘পুষ্পা : দ্য রাইজ’ উপমহাদেশে অবিস্মরণীয় এক জোয়ার তুলেছিল। তেলেগু সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’ সিনেমাটি বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করেছিল। 

২৫০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমা বক্স অফিসে ৩৬৫ কোটি রুপির বেশি আয় করে। পুষ্পার গল্পটা কিন্তু শেষ হয়নি। অবৈধ লাল চন্দনের বাণিজ্য বাজারে পুষ্পার উত্থান দেখানো হয়েছে সিনেমাটিতে। বাকি রয়েছে তার শাসনের গল্প। তাই এবার আসতে চলেছে ‘পুষ্পা : দ্য রুল’। 

শোনা যাচ্ছে, আগামী বছরের ডিসেম্বরে মুক্তি পাবে এই সিনেমা। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘পুষ্পা ২’ সিনেমা নিয়ে নির্মাতা ও প্রযোজকরা অনেক বড় পরিকল্পনা সাজাচ্ছেন। 

এর বাজেট ধরা হচ্ছে ৪০০ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ৪৫০ কোটি টাকারও বেশি! এত বেশি বাজেট শুনে অনেকে ধারণা করতে পারেন, হয়তো বলিউডের কোনো তারকাকেও দেখা যাবে ‘পুষ্পা ২’তে। কিন্তু না, বলিউড তারকা ছাড়াই এই মোটা অংকের টাকা ঢালতে যাচ্ছেন প্রযোজক নবীন ইয়ারনেনি ও রবি শঙ্কর।

একটি ঘনিষ্ঠ সূত্র বলছে, এ বছরের জুলাইয়ের মধ্যেই শুরু হবে ‘পুষ্পা ২’র শুটিং। বর্তমানে জোরকদমে চলছে প্রি-প্রোডাকশনের কাজ। নির্মাতা সুকুমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে সাজাচ্ছেন চিত্রনাট্য। 

আগামী বছরের জানুয়ারির মধ্যেই শুটিং শেষ করার পরিকল্পনা তাদের। এরপর দীর্ঘ চার মাস সময় নিয়ে হবে পোস্ট প্রোডাকশন। সম্পাদনা, ডাবিং, ভিএফএক্সে কোনো খামতি রাখতে চাইছেন না নির্মাতা সুকুমার কিংবা আল্লু অর্জুন কেউই। উল্লেখ্য, ‘পুষ্পা’ সিনেমায় আল্লু অর্জুনের নায়িকা রাশমিকা মান্দানা। 

এছাড়া সিনেমাটির শেষ দিকে হাজির হন মালায়লাম তারকা ফাহাদ ফাসিল। দ্বিতীয় খণ্ডে তার সঙ্গে পুষ্পা তথা আল্লুর লড়াই দেখা যেতে পারে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System