• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

নিজের মৃত্যুর গুজব নিয়ে মুখ খুললেন হানিফ সংকেত


বিনোদন ডেস্ক মে ২৫, ২০২২, ০১:৩০ পিএম
নিজের মৃত্যুর গুজব নিয়ে মুখ খুললেন হানিফ সংকেত

ফাইল ছবি

ঢাকা : গত মঙ্গলবার (২৪ মে) রাত থেকেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন পেজ ও ব্যক্তিগত আইডি থেকে গুজব ছড়িয়েছে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উপস্থাপক হানিফ সংকেত মারা গেছেন। তবে তার মৃত্যুর ভুয়া তথ্য ছড়ানো হচ্ছে। এ ঘটনায় বেশ বিব্রত হানিফ সংকেত।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘এসব নিয়ে বলার ভাষা নেই। শুনেছি, টিকটকে প্রথমে গুজবটি ছড়ায়। তারপর সেটিকে সত্য মনে করে কোনো খোঁজখবর ছাড়াই দায়িত্বশীল অনেকেই আমার মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে লিখেছেন। সেখান থেকেই ভুয়া খবরটি ভাইরাল হয়েছে। এসব ঘটনা একজন মানুষ ও তার পরিবারকে দারুণভাবে আহত করে, বিব্রত করে। আমি সুস্থ আছি, ভালো আছি।’

ইতোমধ্যে এ বিষয়ে আইনি পদক্ষেপ নিয়েছেন হানিফ সংকেত। তিনি পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানিয়েছেন। গুজব প্রচারকারীদের ধরার জন্য বেশ কিছু ইউনিট কাজ করছে।

তার ভাষ্য, ‘আমি পুলিশের সঙ্গে কথা বলেছি। যারা গুজবটি ছড়িয়েছেন তাদের শনাক্ত করে যেন শাস্তি দেওয়া হয়। দু'দিন পরপর দেশের নানা অঙ্গনের মানুষকে নিয়ে এসব গুজব ছড়ানো হয়। এটা খুবই দুঃখজনক।’

এদিকে কিছু পেজ থেকে দাবি করা হচ্ছে, হানিফ সংকেত নন, সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তার ভাই। এই তথ্যটিকেও ভুল বলে জানিয়েছেন হানিফ সংকেত। তার ভাই বছর খানেক আগেই মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত, বিটিভির জনপ্রিয় ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে প্রথম দর্শকদের নজরে আসেন হানিফ সংকেত। ১৯৮৯ সালে তিনি বিটিভিতে নিয়ে আসেন ‘ইত্যাদি’। যা এখনও ধারাবাহিকভাবে চলমান। প্রতি মাসেই অনুষ্ঠানটির নতুন পর্ব প্রচারিত হয়। দেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও দীর্ঘস্থায়ী ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’।

এ ছাড়া গুণী এই ব্যক্তিত্ব বহু নাটক নির্মাণ করেছেন। তার নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘দুর্ঘটনা’, ‘আয় ফিরে তোর প্রাণের বারান্দায়’, ‘তোষামোদে খোশ আমোদে’, ‘বিপরীতে হিত’, ‘পুত্রদায়’, ‘কিংকর্তব্য', ‘ভূত অদ্ভুত’, ‘শোধ বোধ’ ইত্যাদি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System