• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অবশেষে সভাপতি প্রার্থী খুঁজে পেলেন নিপুণ!


বিনোদন প্রতিবেদক মার্চ ১৭, ২০২৪, ০৬:০২ পিএম
অবশেষে সভাপতি প্রার্থী খুঁজে পেলেন নিপুণ!

ঢাকা: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নিজ প্যানেলের সভাপতি পদপ্রার্থী খুঁজে পেলেন আলোচিত চিত্রনায়িকা ও আসন্ন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। এবার তিনি মাহমুদ কলিকে নিয়ে নির্বাচনে লড়বেন মিশা-ডিপজলের বিপক্ষে। এর আগেও একটি বিশ্বস্ত সূত্রের খবরে শাকিব খান আর মাহমুদ কলির কথা জানা যায়। শাকিব খান না করে দিলেও এবার কি গুঞ্জন সত্যি হয়ে নিপুণের সভাপতি হচ্ছেন মাহমুদ কলি? 

জানা গেছে এ বিষয়ে রোববার (১৭ মার্চ) সন্ধ্যার পর আনুষ্ঠানিক ঘোষণা দেবেন নিপুণ।

এর আগে মাহমুদ কলি শিল্পী সমিতির দুই দফায় সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ দিন পর আবারও সমিতির নির্বাচনে দেখা যাবে তাকে।

মাহমুদ কলি।

বরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চনের নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্তে বিপাকে পড়েন নিপুণ। হন্যে হয়ে সভাপতি খুঁজে বেড়ান তিনি। সেই তালিকায় ছিলেন শাকিব খান, ফেরদৗস আহমেদ, অনন্ত জলিল ও আহমেদ শরীফ। তারা সবাই নিপুণকে ফিরিয়ে দেন। এমন অবস্থায় নিপুণের পাশে এসে দাঁড়ালেন মাহমুদ কলি।

আগামী ২৭ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল প্যানেল নির্বাচন করবে।

প্রসঙ্গত, মাহমুদ কলি ছিলেন আশি ও নব্বই দশকের নায়ক। তার পারিবারিক নাম মাহমুদুর রহমান উসমানী। তিনি বাংলাদেশের স্বনামধন্য চিত্রনির্মাতা আজিজুর রহমান বুলির ছোট ভাই। মূলত ভাইয়ের হাত ধরেই তিনি চলচ্চিত্রে আসেন। এরপর দেখিয়েছেন অভিনয়ের মুন্সিয়ানা।

মাহমুদ কলির প্রথম চলচ্চিত্র ‘মাস্তান’। তিনি এই চলচ্চিত্রে সহঅভিনেতার ভূমিকায় ছিলেন। এরপর ১৯৭৮ সালে অশোক ঘোষ নির্মিত ‘তুফান’ চলচ্চিত্রে মূল নায়কের ভুমিকায় অভিনয় করেন।মাহমুদ কলি ৬১টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

এএন/আইএ

Wordbridge School
Link copied!