• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সত্তর দশকের এক নারীর চরিত্রে আমাকে দেখবেন: টয়া


শাকিলুর রহমান। এপ্রিল ৯, ২০১৮, ০১:১৫ পিএম
সত্তর দশকের এক নারীর চরিত্রে আমাকে দেখবেন: টয়া

মুমতাহিনা চৌধুরী টয়া

মুমতাহিনা চৌধুরী টয়া। বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম। স্নিগ্ধ রূপের সৌন্দর্য আর অভিনয় গুণে বর্তমান প্রজন্মের কাছে প্রিয় মুখ। একজন মডেল হিসেবে তার প্রথম দুই বিজ্ঞাপনেই আলোচনায় আসেন। বিশেষত মেজবাউর রহমান সুমনের নির্দেশনায় চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে গ্রামীণ ফোনের বিজ্ঞাপনে তার বলা সংলাপ ছিল খুবই প্রশংসনীয়। এরপর ফ্রুটফিল, প্রাণ বাবলগামসহ বেশকিছু বিজ্ঞাপন চিত্রের মডেল হিসেবে কাজ করেছেন জনপ্রিয় এই মডেল ও অভিনেত্রী। ‘লা লিভ’ পোশাক ব্র্যান্ডের ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে ব্র্যান্ড এ্যাম্বাসেডরও তিনি।

২০১০ সালের ‘লাক্স চ্যানেল আই প্রতিযোগিতা’র শীর্ষ পাঁচ-এ থাকা টয়া প্রথম অভিনয় করেন অপূর্বর বিপরীতে রুমানা রশীদ ঈশিতার নির্দেশনায় ‘অদেখা মেঘের কাব্য’ টেলিফিল্মে। এটি ২০১১ সালে ভালবাসা দিবসে চ্যানেল আইতে প্রচার হয়। এরপর অনেক ধারাবাহিক নাটক ও টেলিফিল্ম অভিনয় করছেন টয়া। বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে দর্শক, পরিচালক, সহকর্মী’সহ সবার কাছ থেকে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন এই জনপ্রিয় অভিনেত্রী। সম্প্রতি মুমতাহিনা চৌধুরী টয়া সঙ্গে কথা বলে লিখেছেন শাকিলুর রহমান।

মুমতাহিনা চৌধুরী টয়া

প্রথমেই টয়ার ব্যস্ততা সম্পর্কে জানতে চাই

টয়া: পহেলা বৈশাখের নাটক নিয়ে খুব ব্যস্ত সময় পার করছি। পাশাপাশি আরোও কিছু ধারাবাহিক নাটকে কাজ করছি। এগুলোর শূটিং নিয়ে ব্যস্ত আছি।

আপনার ক্যারিয়ার শুরু কিভাবে?

টয়া: ২০১০ সালের ‘লাক্স চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে ক্যারিয়ার শুরু করি। এর পর নাটক, মডের্লিং শুরু করি।

আপনার জায়গা থেকে আমাদের নাটক সম্পর্কে বলুল? 

টয়া: এখন অনেক ভাল নাটক হচ্ছে। এখন অনেক গল্পের উপর কাজ করা হচ্ছে। আগে এক ধরনের নাটক হতো। এখন অনেক ধরনের নাটক হচ্ছে। সব দর্শকদের জন্য নাটক আছে। এখন কমেডি নাটক, শহরের নাটক, গ্রামের নাটকসহ সবধরনেরই কাজ হচ্ছে। মূলত দর্শকদের কথা চিন্তা করে নাটক তৈরি করা হচ্ছে। দর্শকদের নিরাশ হওয়ার কিছু নেই। সব মিলে যা হচ্ছে ভাল হচ্ছে।

‘রূপ’ ও ‘বখাটে’ শর্টফিল্ম নিয়ে কিছু বলেন?
টয়া: অনেক বেশি সাড়া পেয়েছি। ‘বখাটে’ আমার প্রথম শর্টফিল্ম। এটা অনেকের পছন্দ হয়েছে। এটা আমাদের আশ-পাশের পাড়া-মহল্লার গল্প। সিয়ামের সঙ্গে জুটিটি অনেক ভাল ছিল। আর ‘রূপ’ শর্টফিল্মটি সামাজিক গল্প। এসিডদগ্ধ নারীর সংখ্যা দিন দিন বাড়ছে। বিচারাধীন কেস গুলো বিচার হচ্ছে না, এমন কি ২ ভাম নারীও ঠিকমতো বিচার পাচ্ছে না। এসব নিয়ে তৈরি হয়েছে ‘রূপ’। এখানে আমার চরিত্রটির নাম রাবেয়া। এসিডদগ্ধ হয়েও প্রতিকূল পরিবেশে বেঁচে থাকার সংগ্রাম সে চালিয়ে যায়।’ 

শুনেছি নতুন চলচ্চিত্রে অভিনয় করেছেন?

টয়া: আমার অভিনীত ছবির নাম ‘বেঙ্গলি বিউটি’। ছবিটি পরিচালনা করছেন রাহসান নূর। ছবিতে আমার বিপরীতে অভিনয়ও করেছেন রাহসান নূর। ছবিটি প্রযোজনা করেছেন রাফি তামজিদ। সম্প্রতি ছবিটির টিজার প্রকাশ পেয়েছে। অফিসিয়াল ফেসবুক পেজে এটা প্রকাশ করা হয়। চলচ্চিত্রটি এখন সেন্সরে আছে।

ছবিতে আপনার চরিত্র সম্পর্কে বলেন?
টয়া: সত্তর দশকের এক নারীর চরিত্রে আমাকে দেখবেন দর্শক। চরিত্রের প্রয়োজনে আমার লুকেও সত্তর দশকের নারীদের মতোই ছবিতে দেখানো হয়েছে। ছবির গল্পে সামাজিক বার্তা আছে। ছবিটি রোমান্টিক গল্প। আশাকরি দর্শক ছবিটি উপভোগ করবেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!