• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেঘলা আকাশ, আবহাওয়া নিয়ে সুখবর দিল অধিদপ্তর


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৭, ২০২৪, ১০:৩১ এএম
মেঘলা আকাশ, আবহাওয়া নিয়ে সুখবর দিল অধিদপ্তর

ঢাকা: রাজধানীর আকাশ রোববার (৭ এপ্রিল) সকাল থেকেই মেঘলা। আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আজ বৃষ্টি হতে পারে। 

এই বৃষ্টির সঙ্গে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। কাল সোমবারও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বুধবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করতে পারে।

চট্টগ্রামের কিছু অংশ এবং রংপুর বিভাগের কিছু অংশ বাদ দিয়ে দেশের প্রায় সর্বত্রই আকাশ আজ মেঘলা।

আবহাওয়াবিদ মোহাম্মদ বজলুর রশিদ বলেন, রাজধানীতে আজ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম বিভাগের কিছু অংশ এবং রংপুর বিভাগের কিছু জায়গা বাদ দিয়ে দেশের প্রায় সর্বত্রই আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানাচ্ছে, মূলত পশ্চিমে লঘুচাপের কারণেই এই বৃষ্টি।

মো. বজলুর রশিদ আরও বলেন, কাল ও পরশুও কিছুটা বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা বেশ খানিকটা কমে আসবে।

চলতি মাসের শুরু থেকে দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি তাপমাত্রা বয়ে যেতে শুরু করে। এর মধ্যে গতকাল শনিবার চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ওঠে। তাপপ্রবাহে দেশের বিভিন্ন স্থানে জীবনযাত্রা অসহনীয় হয়ে ওঠে। এর সঙ্গে ছিল লোডশেডিং। বিশেষ করে ঢাকার বাইরে দেশের প্রায় সর্বত্রই লোডশেডিং হয়। তীব্র গরম আর এর সঙ্গে লোডশেডিংয়ে জনজীবন দুর্বিষহ হয়ে ওঠে।

আবহাওয়া অধিদপ্তর যে পূর্বাভাস দিয়েছে, সে অনুযায়ী এ মাসে আরও কয়েকটি তাপপ্রবাহ হতে পারে। এ ছাড়া এ মাসে তীব্র কালবৈশাখীর আশঙ্কা আছে।

এআর

Wordbridge School
Link copied!