• ঢাকা
  • শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২, ৮ মাঘ ১৪২৮

খালেদা জিয়ার কথা পরিষ্কার শোনা যাচ্ছে না: চিকিৎসক


নিউজ ডেস্ক নভেম্বর ২০, ২০২১, ০৩:০৪ পিএম
খালেদা জিয়ার কথা পরিষ্কার শোনা যাচ্ছে না: চিকিৎসক

ফাইল ছবি

ঢাকা : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিট- সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়নি বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের এক চিকিৎসক।

নাম প্রকাশ না করার শর্তে শনিবার সকালে তিনি বলেন, ‘বোর্ডের পরামর্শে তাকে (খালেদা জিয়া) তরল খাবার দেয়া হচ্ছে। গত রাতে আমি তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছি। আমাকে দেখে বলেন, তুমি কে? আমি আমার পরিচয় দিলাম।’

তিনি বলেন, ‘যেটা দেখলাম সেটা হচ্ছে, উনার এক হাত বেঁকে গেছে, সবাইকে দেখে তিনি কথা বলতে চান। কিন্তু তার কথা পরিষ্কার শোনা যায় না; স্পষ্ট শব্দ বের হয় না। এটা বেশি বয়স ও প্রচণ্ড অসুস্থ থাকার কারণে হতে পারে।’

ওই চিকিৎসক জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ছাড়া কাউকেই তার স্বাস্থ্যের বিষয়ে ব্রিফ করতে নিষেধ করা হয়েছে। এদিকে ঝুঁকি থাকায় খালেদা জিয়ার কাছে যাওয়ার ক্ষেত্রেও বাইরের কাউকে অনুমতি দেয়া হচ্ছে না।

দায়িত্ব পালন করা চিকিৎসকরা শুধু রাউন্ডের সময় সিসিইউতে যাচ্ছেন। এরই মধ্যে আইসিইউয়ের সব সাপোর্ট সিসিইউতে সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে ব্রিফ করতে হাসপাতাল কর্তৃপক্ষকেও নিষেধ করা হয়েছে।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার কথা জানিয়ে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরের দিন ১৪ নভেম্বর ভোর থেকে তাকে ওই হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

পরে বিএনপির পক্ষ থেকে খালেদাকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে সরকারের কাছে আবারও আবেদন জানানো হয়।

তখন দলটির পক্ষ থেকে দাবি করা হয়, বিএনপি চেয়ারপারসন ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য মানবিক দিক বিবেচনা করে হলেও বিদেশ নেয়ার অনুমতি দিতে সরকারপ্রধানের কাছে আহ্বান জানায় বিএনপি। সূত্র : নিউজবাংলা।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System