• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

ঢাকা ক্লাব-ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিপাক্ষিক স্বাস্থ্য চুক্তি 


সংবাদ বিজ্ঞপ্তি সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৪:০৫ পিএম
ঢাকা ক্লাব-ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিপাক্ষিক স্বাস্থ্য চুক্তি 

ঢাকা: ঢাকা ক্লাব লিমিটেড এবং রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল-এর মধ্যে এক দ্বিপাক্ষিক স্বাস্থ্যচুক্তি অনুষ্ঠিত হয়েছে।চুক্তির পাশাপাশি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের সাথে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় নির্মানাধীন প্রজেক্ট ‘অবসর’ প্রকল্প নিয়ে ঢাকা ক্লাবের সদস্যবৃন্দের সাথে বিশদ আলোচনা ও মতবিনিময় হয়।

অবসর প্রকল্পটি বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট, যেখানে ষাটোর্ধ্ব পুরুষ ও মহিলাগণের স্বল্পকালীন বা দীর্ঘকালীন বিলাস বহুল আবাসনের পাশাপাশি সার্বিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের উদ্দেশ্যে একটি ৫০শয্যা বিশিষ্ট হাসপাতাল থাকবে।

উল্লেখ্য, সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ড্রিম প্রজেক্ট।

স্বাস্থ্য চুক্তিতে যৌথভাবে স্বাক্ষর করেন-ঢাকা ক্লাবের সেক্রেটারী ও সিইও প্রণব কুমার নিয়োগী ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। এই চুক্তির আওতায় ঢাকা ক্লাবের সম্মানিত সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ এখন থেকে এই হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা গ্রহণের পাশাপাশি এক্সিকিউটিভ হেল্থ চেক-আপ, কার্ডিয়াক হেল্থ চেক-আপসহ অগ্রাধিকার ভিত্তিতে জরুরী স্বাস্থ্য সেবা পাবেন।

দ্বিপাক্ষিক চুক্তিতে আরও স্বাক্ষর করেন ঢাকা ক্লাবের সিনিয়র ম্যানেজার (এাডমিন) মোঃ আশফাকুর রহমান ও ডেপুটি ফাইন্যান্স ম্যানেজার (ইন্টারনাল অডিট)কাজী মোঃ সিরাজুস সালেকিন এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের এ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার একেএম সাহেদ হোসেন ও কর্পোরেট ম্যানেজার রুহাআলম (রুহেল)।

ঢাকা ক্লাবের স্যামসন এইচ ভবনের লেভেল-২ এ অনুষ্ঠিত এই আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন- প্রণব কুমার নিয়োগী সেক্রেটারী ও সিইও, ঢাকা ক্লাব। হাসপাতাল পরিচিতি ও এর সেবা-পরিসেবা নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। সেইসাথে বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ড এনালিস্ট সি. এফ. জামান।অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তী, সিআইপি এবং সমাপনী বক্তব্য রাখেন ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খন্দকার মশিউজ্জামান (রুমেল)।

স্বাস্থ্য চুক্তি ও মতবিনিময়ের পাশাপাশি উক্ত অনুষ্ঠানে সাডেন হার্ট এ্যাটাক বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ এম এ হাসনাত এবং সে সাথে কার্ডিও পালমোনারী রিসাসিটেশান অর্থাৎ সিপিআরএর গুরুত্ব বর্ণনার পাশাপাশি প্রদর্শন ও প্রশিক্ষণ দেয়া হয়।এছাড়াও উক্ত অনুষ্ঠানে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় যেখানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দের ডায়াবেটিক ও রক্তচাপ পরিমাপসহ প্রাথমিক চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়। 

অনুষ্ঠানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীসহ হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নন্দিত উপস্থাপিকা শান্তা জাহান।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System