• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ব্রিটিশ রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়ে করোনায় আক্রান্ত ডেনিশ রানি


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০২২, ০৯:৪৬ পিএম
ব্রিটিশ রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়ে করোনায় আক্রান্ত ডেনিশ রানি

ঢাকা: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ডেনমার্কের রানি দ্বিতীয় মার্গারেট (৮২)। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ডেনমার্কের রাজ পরিবারের ওয়েবসাইটে দ্বিতীয় মার্গারেটের করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ নিশ্চিত করা হয়েছে।

গত সোমবার রাজকীয় মর্যাদায় লন্ডনের সেইন্ট জর্জ চ্যাপেলের কবরস্থানে সমাহিত করা হয় রানি দ্বিতীয় এলিজাবেথকে। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা এই অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেন। বিদেশি এই অতিথিদের মধ্যে ছিলেন ডেনমার্কের রানি ও রাষ্ট্রপ্রধান দ্বিতীয় মার্গারেটও।

চীনের দৈনিক চায়না ডেইলির প্রতিবেদনে বলা হয়েছে, অন্ত্যেষ্টিক্রিয়ার আনুষ্ঠানিকতা শেষের পর সোমবারই দেশে ফিরে আসেন দ্বিতীয় মার্গারেট। তারপর মঙ্গলবার শারীরিক অসুস্থতা বোধ করার পর বুধবার করোনা টেস্ট করান তিনি। সেই টেস্টে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন।

বৃহস্পতিবার ডেনমার্কের রাজপরিবারের ওয়েবসাইটে রানির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে বলা হয়, বর্তমানে রাজধানী কোপেনহেগেন থেকে ৩০ মাইল দূরের শহর ফ্রিডেন্সবোর্গে রাজপরিবারের প্রাসাদে আছেন।

৮২ বছর বয়সী রানি দ্বিতীয় মার্গারেট ডেনমার্কের রাষ্ট্রপ্রধান হিসেবে আছেন গত ৫০ বছর ধরে। রানি এলিজাবেথ যুক্তরাজ্যের রাষ্ট্রপ্রধান ছিলেন ৭০ বছর। তার মৃত্যুর পর এখন সবচেয়ে দীর্ঘসময় ধরে রাষ্ট্রপ্রধান থাকার বৈশ্বিক রেকর্ডটি দ্বিতীয় মার্গারেটের।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!