• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

আদালতে যাওয়ার পথে ইমরান খান, যা বললেন ভিডিও বার্তায়


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৮, ২০২৩, ০৫:৫১ পিএম
আদালতে যাওয়ার পথে ইমরান খান, যা বললেন ভিডিও বার্তায়

ঢাকা : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান তোশাখানা মামলায় হাজিরা দিতে ফেডারেল রাজধানী ইসলামাবাদে গেছেন। শনিবার (১৮ মার্চ) তিনি যখন আদালতের পথে তখন লাহোরের জামান পার্কের বাসভবনে অভিযান শুরু করে পুলিশ। এ ঘটনার নিন্দা জানিয়েছেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

অপরদিকে ইমরান খান ইসলামাবাদ যাওয়ার পথে এক ভিডিও বার্তায় অভিযোগ করেছেন, সরকার তাকে গ্রেফতার করতে চায়। তবে তিনি আদালতের প্রতি সম্মান জানিয়ে হাজিরা দিতে যাচ্ছেন।

সাতবার শুনানির জন্য বারবার সমন পাঠানোর পর প্রথমবারের মতো আদালতে হাজির হচ্ছেন ইমরান। একদিন আগে ইসলামাবাদ হাইকোর্ট পিটিআই চেয়ারম্যানের জন্য জারি করা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা শনিবার পর্যন্ত স্থগিত করে এবং তাকে স্বেচ্ছায় সেশন আদালতে হাজির হওয়ার সুযোগ দেয়।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ইসলামাবাদ যাওয়ার সময় একটি বিশেষ বিবৃতি জারি করে পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি জানেন যে, তাকে গ্রেফতার করা হবে। কিন্তু তার পরও তিনি আদালতে যাচ্ছেন, কারণ তিনি আইনের শাসনে বিশ্বাস করেন।

‘আমি আপনাদের সকলকে বলতে চাই যে, এই লোকেরা (সরকার) আমাকে গ্রেফতার করার পরিকল্পনা করছে,’ বলেন সাবেক প্রধানমন্ত্রী।

ডনের খবরে বলা হয়েছে, এদিন পিটিআই চেয়ারম্যান যখন ইসলামাবাদের পথে ছিলেন, তখন লাহোরে তার জামান পার্কের বাসভবনে অভিযানে যায়। টুইটারে দেওয়া পোস্টে তিনি চলমান পুলিশি অভিযানের নিন্দা করেছেন।

এক টুইটে ইমরান খান বলেছেন, পাঞ্জাব পুলিশ জামান পার্কে আমার বাড়িতে হামলা চালিয়েছে, যেখানে বুশরা বেগম (তার স্ত্রী) একা আছেন।

ইমরান খান প্রশ্ন তুলেছেন, কোন আইনে তারা এসব করছে? তিনি অভিযোগ করেন, এটি লন্ডন পরিকল্পনার (লন্ডনে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ) অংশ। কারণ তারা চায় আমাকে সরিয়ে পলাতক নওয়াজ শরিফকে ক্ষমতায় আনতে। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!