• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৮, ২০২৩, ০৯:০৮ পিএম
ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল

ঢাকা : তোশাখানা দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করেছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল শনিবার (১৮ মার্চ) ইমরানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের নির্দেশ দেন এবং আগামী ৩০ মার্চ শুনানির জন্য নতুন তারিখ ঠিক করেন।

এ সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ বলেন, ইসলামাবাদ জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে পিটিআই চেয়ারম্যানের উপস্থিতিকে হাজিরা হিসেবে গণ্য করা হবে। একই সঙ্গে তাকে আদালত প্রাঙ্গণ ত্যাগ করার নির্দেশনা দেওয়া হয়।

তিনি বলেন, এমন একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে তোশাখানা দুর্নীতি মামলার শুনানি করার মতো অবস্থা নেই। হাজিরা নেওয়ার পর তাদের আদালত প্রাঙ্গণ ত্যাগ করা উচিত। তবে তাদের ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ বা টিয়ারগ্যাস নিক্ষেপের দরকার নেই। আজ আর শুনানি হচ্ছে না।

এ দিকে আদালতে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন পিটিআই চেয়ারম্যান। ১৫ মিনিট ধরে আদালত প্রাঙ্গণের বাইরে তাকে আটকে রাখা হয় বলে অভিযোগ করেন ইমরান।

এক অডিও বার্তায় তিনি বলেন, ‘আমি বিচারিক আদালতের বাইরে ১৫ মিনিট ধরে অপেক্ষা করছি এবং ভেতরে ঢোকার চেষ্টা করছি। কিন্তু আমাদের লক্ষ্য করে টিয়ারগ্যাস নিক্ষেপ করা হচ্ছে এবং চেকপয়েন্ট তৈরি করা হয়েছে। আমি আদালতে পৌঁছাতে চাই। কিন্তু আমাকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।’

পাকিস্তানের ইংরেজি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়, ইমরানের সঙ্গে থাকা বিপুল সংখ্যক দলীয় কর্মী তাকে আদালত প্রাঙ্গণে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু তাদের ঢুকতে দেওয়া হয়নি।

পাকিস্তান নির্বাচন কমিশনের (ইসিপি) দায়ের করা অভিযোগের শুনানিতে অংশ নিতে ইমরানের আদালতে হাজির হওয়ার কথা ছিল। এদিন সকাল ৮টার পর লাহোরের জামানপার্কের বাড়ি থেকে বের হন তিনি। সে সময় ইমরান আশঙ্কা করে বলেন, তাকে গ্রেপ্তার করা হতে পারে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!