• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ট্রাম্পের গ্রেপ্তার শঙ্কা, নিউইয়র্কে কড়া নিরাপত্তা


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২১, ২০২৩, ০২:১১ পিএম
ট্রাম্পের গ্রেপ্তার শঙ্কা, নিউইয়র্কে কড়া নিরাপত্তা

ঢাকা : ২০১৬ সালে অবৈধ সম্পর্কের তথ্য লুকাতে সাবেক এক পর্নো তারকাকে বিপুল পরিমাণ অর্থ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এমন অভিযোগে যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা ও হয়।

সেই মামলায় মঙ্গলবার (২১ মার্চ) তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে এমনকি গ্রেপ্তারও করা হতে পারে তাকে। আর ট্রাম্পের গ্রেপ্তার হওয়ার সম্ভাবনাকে কেন্দ্র করে নিউইয়র্কে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

শনিবার নিজের নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ ট্রুথ সোশ্যালে গ্রেপ্তারের শঙ্কা জানান ট্রাম্প। তাকে সমর্থনের আহ্বান জানালে গতকাল সোমবার সন্ধ্যায় ট্রাম্পের বেশ কয়েকজন সমর্থক বিক্ষোভ করেন।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, এক ডজনেরও বেশি সিনিয়র কর্মকর্তারা রোববার নিউইয়র্ক শহরের মেয়র এরিক অ্যাডামসের সিনিয়র নিরাপত্তা সহযোগীদের সঙ্গে আলাপ করেছেন। ট্রাম্পকে গ্রেপ্তার করা হলে সম্ভাব্য ‘বিক্ষোভের’ জন্য নিরাপত্তা ও আনুষঙ্গিক পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন তারা। গ্রেপ্তার পরবর্তী ‘বিক্ষোভ’ মোকাবিলায় সম্ভাব্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছে প্রশাসন।

সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলের দাবি, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাঁকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। কিন্তু এ সম্পর্কের বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প। যদিও পাঁচ বছর ধরে এ ঘটনা তদন্ত করেছেন ম্যানহাটনের জেলা অ্যাটর্নি।

জেলা অ্যাটর্নি যদি ট্রাম্পকে অভিযুক্ত করেন, তাহলে এটি হবে নজিরবিহীন এক ঘটনা। ৭৬ বছর বয়সী ট্রাম্পই হবেন অপরাধে অভিযুক্ত একমাত্র সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!