• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

যুক্তরাষ্ট্রে  টর্নেডোর আঘাতে ২৩ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৫, ২০২৩, ০৭:৫৫ পিএম
যুক্তরাষ্ট্রে  টর্নেডোর আঘাতে ২৩ জনের মৃত্যু

ঢাকা: যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে ভয়াবহ টর্নেডো আঘাত হেনেছে। শুক্রবার (২৪ মার্চ) রাতের এই আঘাতে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে বরে জানা গেছে। খবর নিউইয়র্ক টাইমসের।

প্রতিবেদনে বলা হয়, টর্নেডোর আঘাতে বেশ কিছু ভবন বিধ্বস্ত হয়েছে। এসব ভবনের ধ্বংসস্তূপের মধ্যে অনেকে আটকা থাকতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

তাছাড়া বেশ কয়েকটি গ্রামীন শহরেও ধ্বংসযজ্ঞ চালিয়েছে প্রাকৃতিক এই দুর্যোগটি। ভেঙে পড়েছে অসংখ্য গাছ ও বিদ্যুতের লাইন। বিদ্যুৎহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের কিছু অঙ্গরাজ্যেও শক্তিশালী টর্নেডোটি আঘাত এনেছে। তবে মিসিসিপির কিছু এলাকায় শুরু হয়েছে ভারি বৃষ্টিও।

সেখানে কতটি টর্নেডো আঘাত হেনেছে তা পরিষ্কার নয়। যদিও এর আগে দেশটির ন্যাশনাল ওয়েদার সার্ভিস এক পূর্বাভাসে বেশ কিছু টর্নেডোর ব্যাপারে সতর্ক করেছিল।

পশ্চিম মিসিসিপির ছোট শহর রোলিং ফর্কের বাসিন্দারা জানিয়েছেন, একটি টর্নেডো তাদের বাড়ির পিছনের জানালাগুলো উড়িয়ে নিয়ে গেছে। এলাকায় ভয়াবহ ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানানো হয়েছে।

স্থানীয় বাসিন্দা ব্র্যান্ডি শোয়াহ বলেছেন, এরকম দুর্যোগ আগে কখনো দেখিনি। ছোট এই শহরটি এখন মারাত্মক বিপর্যয়ের মুখোমুখি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!