• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জম্মুতে তীর্থযাত্রীদের নিয়ে বাস খাদে, নিহত ১০


আন্তর্জাতিক ডেস্ক মে ৩০, ২০২৩, ১২:২১ পিএম
জম্মুতে তীর্থযাত্রীদের নিয়ে বাস খাদে, নিহত ১০

ঢাকা : জম্মুতে বৈষ্ণো দেবী মন্দিরগামী তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস সেতু থেকে ছিটকে গভীর খাদে পড়ে ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫৫ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৩০ মে) সকালে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ঝাজ্জার কোটলি এলাকার কাছে জম্মু-শ্রীনগর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ৭৫ জন যাত্রী নিয়ে পঞ্জাবের অমৃতসর থেকে কাটরার দিকে যাচ্ছিল বাসটি। কাটরা হল বৈষ্ণোদেবী তীর্থযাত্রীদের বেস ক্যাম্প।

জম্মু পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্ট চন্দন কোহলি বলেন, "এ দুর্ঘটনায় দশজন মারা গেছে এবং ৫৫ জন আহত হয়েছে। আহতদের হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।“ ঘটনাস্থলে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী ছাড়াও স্থানীয়রাও উদ্ধার অভিযানে সাহায্য করেছে বলেও জানান চন্দন কোহলি।

তিনি আরও জানান, বাসটিতে প্রয়োজনের চেয়ে বেশি যাত্রী থাকায় ভিড় ছিল এবং এটাই দুর্ঘটনার কারণ মনে করা হচ্ছে। তবে পুলিশ একটি মামলা নথিভুক্ত করেছে এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তদন্ত শুরু করেছে। আহতদের জম্মুর সরকারি মেডিকেল কলেজে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে আহতদের সব ধরনের সহায়তা ও চিকিৎসা দিতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!