• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

দলের শূন্য পদে তরুণদের নিয়ে আসার ঘোষণা ইমরান খানের


আন্তর্জাতিক ডেস্ক মে ৩০, ২০২৩, ১২:৪৩ পিএম
দলের শূন্য পদে তরুণদের নিয়ে আসার ঘোষণা ইমরান খানের

ঢাকা : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের অনেক সিনিয়র নেতার পদত্যাগ সত্ত্বেও ক্ষমতায় ফেরার লক্ষ্যে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, যারা দল ছেড়েছে তাদের জায়গায় তরুণ রাজনীতিবিদদের বসানো হবে। খবর বিবিসির।

বিবিসির পাকিস্তান সংবাদদাতা ক্যারোলাইন ডেভিসকে দেয়া সাক্ষাৎকারে পিটিআই চেয়ারম্যান বলেন, ৯ই মে’র সহিংসতার পর থেকে তিনি এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং পরিস্থিতি কোন দিকে গড়ায় তার জন্য ‘ওয়েইট অ্যান্ড সি’ নীতি অনুসরণ করছেন।

সাক্ষাৎকারে ইমরান খানকে প্রশ্ন করা হয়েছিল, বর্তমান পরিস্থিতিতে তিনি কীভাবে দল চালাবেন? সাবেক এই প্রধানমন্ত্রী জবাবে বলেন, প্রথমেই দলের শূন্য পদে নিয়োগ দেব, এবং তরুণ নেতাদের সামনের কাতারে আনবো। এদেরও (নতুন নেতাদের) আটক করা হবে বলে আমার আশঙ্কা। এটাও হতে পারে যে তারা আমাকেও জেলে পুরবে।

পিটিআই বর্তমান অবস্থা প্রসঙ্গে ইমরান খান বলেন, ভোট-ব্যাঙ্ক হারালে আমার অবস্থান দুর্বল হয়ে যাবে। যে কোনো রাজনৈতিক দল দুর্বল হয় যখন তার ভোট-ব্যাংক সংকুচিত হতে থাকে। আপনি ভাবতে পারেন যে এটি (বর্তমান পরিস্থিতি) আমার জন্য একটি বড় সঙ্কট, কিন্তু আমি তা মনে করি না। আসলে আমরা সামরিক আইনের সম্মুখীন হচ্ছি।

তিনি আরও বলেন, আমি ভাবছি তারা এসব থেকে কী পেতে চায়। অর্থনৈতিক পরিসংখ্যানগুলি দেশের সবচেয়ে খারাপ (অর্থনৈতিক) অবস্থার দিকেই ইঙ্গিত করছে। আমি জানতে আগ্রহী, আমাদের বাতিল করে দেয়া হলে তাতে দেশের কী উপকার হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!