• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজার হাসপাতালে হামলায় ‘ক্ষুব্ধ ও গভীরভাবে দুঃখিত’ বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৮, ২০২৩, ১২:৫৬ পিএম
গাজার হাসপাতালে হামলায় ‘ক্ষুব্ধ ও গভীরভাবে দুঃখিত’ বাইডেন

ঢাকা : মঙ্গলবার রাতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার আল আহলি আরব হাসপাতালে ইসরায়েলি হামলায় অন্তত ৫০০ জন নিহত হয়েছেন। এছাড়া হাসপাতালের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন অনেকেই। ইসরায়েলের হামলায় আহতসহ শত শত রোগী ভর্তি ছিলেন হাসপাতালটিতে। এ ছাড়া জোরপূর্বক বাস্তুচ্যুত ফিলিস্তিনিরাও এখানে আশ্রয় নিয়েছিলেন।

গাজার হাসপাতালে ভয়াবহ হামলার ঘটনায় ‘ক্ষুব্ধ এবং গভীরভাবে দুঃখিত’ হওয়ার কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। একইসঙ্গে এই ঘটনায় নিরাপত্তা উপদেষ্টাদের আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে বলেছেন তিনি।

বুধবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে বলেন, গাজার আল আহলি আরব হাসপাতালে বিস্ফোরণ এবং এর ফলে ভয়াবহ প্রাণহানির ঘটনায় আমি ক্ষুব্ধ ও গভীরভাবে দুঃখিত। হামলার খবর পাওয়ার সাথে সাথে আমি জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সাথে কথা বলেছি এবং আমার জাতীয় নিরাপত্তা দলকে নির্দেশ দিয়েছি ঠিক কী ঘটেছে সে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে।“

বিবৃতিতে হামলায় নিহত বা আহত রোগী, চিকিৎসা কর্মী এবং অন্যান্য নিরপরাধদের জন্য শোক প্রকাশ করেন বাইডেন।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ওই হাসপাতালটির একটি হলরুমে কয়েকশ বাস্তুচ্যুত মানুষ আশ্রয় নিয়েছিলেন। মূলত বিমান হামলা থেকে বাঁচতেই হাসপাতালে গিয়েছিলেন তারা। তবে সেখানেও চালানো হয় ইসরায়েলি নৃশংসতা।

এদিকে সংঘাতের মধ্যেই ইসরায়েলের প্রতি সমর্থন প্রকাশে ভূখণ্ডটিতে যাচ্ছেন বাইডেন। ইসরায়েল থেকে বাইডেনের জর্ডানেও যাওয়ার কথা ছিল। কিন্তু গাজার হাসপাতালে ইসরায়েলের ভয়াবহ হামলার পর বাইডেনের সেই সফর বাতিল করে দিয়েছে জর্ডান।

এমটিআই

Wordbridge School
Link copied!