• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতে নামাজরত মুসল্লিদের লাঞ্ছিত করে গণধোলাই খেলেন পুলিশ কর্মকর্তা


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৮, ২০২৪, ১০:১৩ পিএম
ভারতে নামাজরত মুসল্লিদের লাঞ্ছিত করে গণধোলাই খেলেন পুলিশ কর্মকর্তা

ঢাকা : ভারতের দিল্লিতে একটি ব্যস্ত সড়কের পাশে শুক্রবার (০৮ মার্চ) জুমার নামাজ পড়ার সময় কয়েকজন মুসল্লিকে লাথি ও ধাক্কা মেরেছেন এক পুলিশ কর্মকর্তা। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভাইরাল হওয়া ৩৪ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়- দিল্লির ইন্দ্রলোকে রাস্তায় নামাজে দাঁড়িয়েছেন মুসল্লিরা। এ সময় তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন ওই পুলিশ কর্মকর্তা। হঠাৎ ক্ষুব্ধ হয়ে পেছন থেকে দুই মুসল্লিকে লাথি দেন তিনি। এরপর আরও কয়েকজনকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন।

একপর্যায়ে আরেক মুসল্লিকে ধাক্কা দিলে কয়েকজন ক্ষিপ্ত হয়ে যান। তখন তারা ওই পুলিশ কর্মকর্তাকে গণধোলাই দেন। এরপর তিনি দৌড় দিলে অন্যরা তাকে তাড়া করেন। অপরদিকে নামাজ পড়ার সময় হেনস্তা করায় মুসল্লিরা সড়ক অবরোধ করেন এবং অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর তাৎক্ষণিকভাবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। দিল্লি উত্তর পুলিশের উপকমিশনার এম কে মিনা বলেন, যা ঘটেছে তার প্রেক্ষিতে ওই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, ওই মসজিদ মুসল্লিতে পূর্ণ থাকায় কেউ কেউ বাইরে নামাজ আদায় করছিলেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!