• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শপথ নিলেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১০, ২০২৪, ০৬:১৯ পিএম
শপথ নিলেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি

ঢাকা: পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি দেশটির প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন। ইসলামাবাদের আইওয়ান-ই-সদরে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজি ফয়েজ ইসা নবনির্বাচিত রাষ্ট্রপতিকে শপথবাক্য পাঠ করান। খবর জিও নিউজের

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, বিদায়ী প্রেসিডেন্ট আরিফ আলভি, তিন বাহিনীর প্রধান এবং জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির (সিজেসিএসসি) চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চারটি প্রদেশের গভর্নর, মুখ্যমন্ত্রী ও বিদেশি কূটনীতিকরাও অংশ নেন। 

শনিবার পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী মাহমুদ খান আচাকজাইকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে ক্ষমতাসীন জোটের যৌথ প্রার্থী জারদারি দ্বিতীয়বারের মতো দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হন।

আসিফ আলি জারদারি বর্তমান প্রেসিডেন্ট আরিফ আলভির স্থলাভিষিক্ত হবেন। গত বছর আরিফ আলভির প্রেসিডেন্ট মেয়াদের সময়সীমা শেষ হয়ে যায়। তবে প্রেসিডেন্ট নির্বাচনের ইলেকটোরাল কলেজ গঠিত না হওয়ায় তিনি আরও এক বছর এ দায়িত্ব পালন করেন।

জারদারি এর আগে ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট ছিলেন। তিনি পাকিস্তানের ইতিহাসে প্রথম বেসামরিক ব্যক্তি হিসেবে দ্বিতীয়বার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

আইএ

Wordbridge School
Link copied!