• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭

মামুনুলদের বিরুদ্ধে মামলার ঘোষণা মুক্তিযুদ্ধ মঞ্চের


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০২০, ০৭:৫২ পিএম
মামুনুলদের বিরুদ্ধে মামলার ঘোষণা মুক্তিযুদ্ধ মঞ্চের

ঢাকা: ভাস্কর্য ইস্যুতে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক ও চরমোনাই পীর ফয়জুল করিমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করবে মুক্তিযুদ্ধ মঞ্চ। 

শনিবার (৫ ডিসেম্বর) এক সংবাদ সন্মেলনে মঞ্চের নেতারা এই ঘোষণা দেন। রোববার তারা মামলা করবে বলে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে এই তথ্য জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মো. আল মামুন।

তিনি জানান, কিছুদিন আগে মৌলবাদী অপশক্তি মামুনুল হক ও ফয়জুল করিম কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। দেশের সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এহেন বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।একই সাথে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।
 
মুক্তিযুদ্ধ মঞ্চের আলোচিত এই নেতা আরও বলেন, ভাস্কর্যের বিরোধিতার নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ ও অবমাননা করে মামুনুল গংরা প্রকাশ্যে বড় বড় গলায় কথা বলছে। তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত পদক্ষেপ না নিলে আমরা দেশ ও জাতির ‘সমূহ বিপর্যয়ের’ আশঙ্কা প্রকাশ করছি।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি কামরুজ্জামান রাজু, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিলন ঢালী, সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম বাপ্পী।

সোনালীনিউজ/আই