• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ভোজ্যতেল কিনতে গাইড লাইন করছে সরকার


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০২৩, ১২:৫৮ পিএম
ভোজ্যতেল কিনতে গাইড লাইন করছে সরকার

ঢাকা : ভোজ্যতেল কেনার গাইডলাইন তৈরি করতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে সরকার। সম্প্রতি প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের নেতৃত্বে ১১ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটি ভোজ্যতেল কিনতে ট্যারিফ কমিশনের নির্ধারিত দামে আন্তর্জাতিক বা দেশীয় অভ্যন্তরীণ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি সম্পাদন করা যায় কি না তা পর্যালোচনা করবে। পর্যালোচনায় পাওয়া ফলাফলের ভিত্তিতে প্রতি বছরের চাহিদা অনুযায়ী ভোজ্যতেল কিনতে একটি গাইড লাইন প্রণয়ন করবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

কমিটির সদস্যরা হলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য), ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি, সিপিটিইউর মহাপরিচালক, পরিচালক এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবকে সদস্য করা হয়েছে।

কমিটি ৩০ দিনের মধ্যে এসংক্রান্ত প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে দাখিল করবে। কমিটি প্রয়োজন অনুসারে সভা আহ্বান করবে। প্রয়োজনে কমিটিতে আরও সদস্য নেওয়া যাবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!